1. dipanchalbarguna@gmail.com : dipanchalAd :
আমতলী পৌরসভা একটি মডেল পৌরসভায় রুপান্তরিত - dipanchalnews
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০২:৩৭ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ :
দক্ষিণাঞ্চলের স্বপ্নের দুয়ার খুলছে আজ হাইকোর্টে দুই মামলায় খালেদা জিয়ার স্থায়ী জামিন টাঙ্গাইলে নানা কর্মসূচির মধ্যে দিয়ে বিশ্ব পরিবেশ দিবস উদযাপিত- বরগুনায় ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে হজ্জ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত মঠবাড়িয়ায় হাত-পা বেঁধে ৫ম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ চেষ্টা, বৃদ্ধ গ্রেপ্তার টাংগাইলে জাতীয় শিশু কিশোর ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান- বরগুনায় ইসলামি ফাউন্ডেশনের উদ্যোগে দুঃস্থদের মাঝে সরকারি যাকাত ফান্ডের চেক বিতরণ জেলায় শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত মাওঃ মুহাম্মদ ইউনুস আলী বরগুনায় কমিউনিটি পুলিশিং ফোরামের মতবিনিময় সভা অনুষ্ঠিত “প্রত্যাবর্তনের চার দশক,শেখ হাসিনার বদলে দেওয়া বাংলাদেশের,অপ্রতিরোধ্য অগ্রযাত্রা”

আমতলী পৌরসভা একটি মডেল পৌরসভায় রুপান্তরিত

  • আপলোডের সময় : সোমবার, ২৮ ফেব্রুয়ারী, ২০২২
  • ৬০ বার নিউজটি দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার : না দুই মেয়াদে বরগুনার আমতলী পৌরসভার মেয়র পদে নির্বাচিত হয়ে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভিশন সফল করতে উন্নয়নের অগ্রযাত্রায় আমতলী পৌরসভাকে একটি আধুনিক মডেল পৌরসভায় রুপান্তরিত করেছেন মেয়র মতিয়ার রহমান। দশ বছরে ধারাবাহিক ভাবে কাজ করায় আমতলী পৌরসভার উন্নয়ন এখন সর্বত্র দৃশ্যমান।

মেয়র মতিয়ার রহমান আমতলী পৌরসভা উন্নয়নকে দৃশ্যমান করতে মাষ্টার প্লানমাফিক যে সকল উন্নয়ন মূলক কর্মকান্ড সম্পাদন করেন তার মধ্যে উল্লেখযোগ্য আমতলী পৌর ভবনকে নির্মাণ করেছেন দৃষ্টিনন্দন লেকভিউ মনোরম মনোমুগ্ধকর দৃশ্যে। পৌর ভবন মূল ফটক পরে জাতির জনক বঙ্গবন্ধুর মুড়াল বাড়তি শোভা বর্ধন করেছে পৌর ভবনকে ঘিরে। পৌর সভার পাশেই নির্মান করা হয়েছে মুসলিম নাগরিকদের ঈদের নামাজ আদায়ের জন্য কেন্দ্রীয় ঈদগাহ ময়দান।

পর্যটন এলাকা সাগরকন্যা কুয়াকাটায় নদী ও সড়কপথে প্রতিদিন হাজার হাজার ভ্রমণ পিপাসু পর্যটকদের নিরাপদ নৌ ভ্রমণের জন্য বিলাশবহুল লঞ্চ সার্ভিস ও দ্রুত গতিসম্পন্ন ফেরি সার্ভিস এর ব্যাপক উন্নয়ন করা হয়েছে মেয়র মতিউর রহমানের আমলে।

ভুগর্বস্থ পাইপ লাইন স্থাপনের মাধ্যমে আমতলী পৌর নাগরিকদের সার্বক্ষণিক পানির ব্যবস্থা নিশ্চিত করণে পৌরসভার ৩নং ওয়ার্ড ও আমতলী সরকারি কলেজের পিছনে স্থাপণ করা হয়েছে দুটি ওভার হেড পানির ট্যাংকি।

পৌর নাগরিকদের যাতায়াত সুবিধার জন্য শহরের অলিগলি সহ গুরুত্বপূর্ণ অধিকাংশ রাস্তাঘাটে প্রশস্ত করন সহ পুরাতন রাস্তাঘাট পূন নির্মান করে নাগরিক সেবার এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন মেয়র মতিয়ার রহমান। আমতলী পৌরসভার সদর রোডে আমতলীবাসীর জন্য কেনাকাটায় সুবিধার জন্য নির্মাণ করেছেন নিজ অর্থায়নে আবদুল্লাহ সুপার মার্কেট। গত নভেম্বর মাসে বরগুনা আমতলী মহাসড়কের পাশে সরকারি ও এশিয়া ডেভেলপমেন্ট ব্যাংকের অর্থায়নে নির্মাণ করা হয়েছৈ পৌর সুপার কাচা বাজার ও মাছ বাজার।

শিক্ষা মন্ত্রণালয় প্রকৌশলী বিভাগ এর বরাদ্দে আমতলী পৌরসভার শিক্ষা প্রতিষ্ঠানের উন্নয়ন প্রকল্পে নির্মাণ করা হয়েছে একাধিক স্কুল কাম সাইক্লোন শেল্টার।

সন্ত্রাস, মাদক ও কিশোর গ্যাং ধাবিত আমতলী পৌরসভার যুবকদের সুস্থ পথে ফিরিয়ে আনতে আমতলীতে খেলাধুলা ও সাংস্কৃতিক অঙ্গনে মেয়র মতিয়ার রহমান রেখেছেন বিশেষ অবদান। ইতিমধ্যে অনুষ্ঠিত হয়েছে মেয়র গোল্ডকাপ ক্রিকেট ও ফুটবল টুর্ণামেন্ট।

ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন করেন এবং ফাইনালে পুরস্কার বিতরণ করেন বরগুনা ১ আসনের মাননীয় সংসদ সদস্য ধীরেন্দ্র দেবনাথ শম্ভু,উপস্থিত থাকেন বরগুনা জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ।

বরগুনা জেলার ক্রীড়া প্রেমি দর্শকদের ছিল উপচে পড়া ভিড় ছিল ফাইনালে। মেয়র গোল্ডকাপ সমাপনী অনুষ্ঠান শেষে আমতলী পৌর নাগরিকদের জন্য মেয়র মতিয়ার রহমান আয়োজন করেছিলেন মনোজ্ঞ কনসার্টের

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুণ :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর :
© All rights reserved © 2020 The Daily Dipanchal
Customized By BlogTheme