1. dipanchalbarguna@gmail.com : dipanchalAd :
বঙ্গোপসাগরে ১৮ ট্রলার ডুবি, এখনো ১৪ জেলে নিখোঁজ - dipanchalnews
বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ১১:২০ অপরাহ্ন
শীর্ষ সংবাদ :
বরগুনা পৌর পান-সুপারী ব্যবসায় সমবায় সমিতি লিঃ এর কার্যনির্বাহী কমিটির নির্বাচন অনুষ্ঠিত বরগুনায় মহিলা পরিষদের উদ্যোগে নারী নির্যাতন প্রতিরোধপক্ষ ২০২২ অনুষ্ঠিত মানবতার আরেক নাম নব-গঠিত বরগুনা পৌর স্বেচ্ছাসেবক লীগ মানবতার আরেক নাম নব-গঠিত বরগুনা পৌর স্বেচ্ছাসেবক লীগ “ধ্রুবতারা” বরগুনা জেলা কমিটির সভাপতি সুমন সিকদার, সম্পাদক অর্পিতা বরগুনায় শ্রমিকলীগের উদ্যোগে বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মন্টু এর ২য় মৃত্যু বার্ষিকী পালিত জেলা আওয়ামী লীগের নবনির্বাচিত সাধারণ সম্পাদককে শ্রমিক লীগের শুভেচ্ছা জেলা আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতিকে শ্রমিক লীগের শুভেচ্ছা প্রকাশিত সংবাদের প্রতিবাদ শ্রমিক লীগের উদ্যোগে বরগুনায় জেল হত্যা দিবস পালিত

বঙ্গোপসাগরে ১৮ ট্রলার ডুবি, এখনো ১৪ জেলে নিখোঁজ

  • আপলোডের সময় : রবিবার, ৬ ফেব্রুয়ারী, ২০২২
  • ১২৮ বার নিউজটি দেখা হয়েছে

জহির রায়হান, বরগুনা : বরগুনার পাথরঘাটা থেকে দক্ষিণে বঙ্গোপসাগর ও সুন্দরবন সংলগ্ন এলাকায় দমকা হাওয়ার কবলে পড়ে ডুবে যাওয়া ট্রলারের মধ্যে একদিন পর ১৬ ট্রলারসহ ১৪২ জন জেলেকে জীবিত উদ্ধার করা হয়েছে। রোববার (৬ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১২টার দিকে দুবলার ফিসার ম্যান গ্রুপের সভাপতি কামাল আহমেদ জানান, ১৮টি ট্রলার এর ১১টি ট্রলার সাগরে ডুবন্ত অবস্থায় উদ্ধার করা হয় এবং আরো ৫টি ট্রলার বিভিন্ন জায়গা থেকে উদ্ধার করে উদ্ধার কর্মীরা। এখন পর্যন্ত ১৬টি ট্রলার উদ্ধার করা হয়েছে।

এরআগে, শুক্রবার (৪ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে সুন্দর সংলগ্ন বঙ্গোপসাগরের বিভিন্ন এলাকায় ঝড়ের কবলে পড়ে প্রায় ১৮টি মাছ ধরার ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এতে ২টি ট্রলারে ১৪ জেলে নিখোঁজ রয়েছে বলে জানা গেছে।

এদিকে ট্রলার ডুবির ঘটনায় শনিবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যার দিকে দুই জেলের মরদেহ উদ্ধার করা হয়। নিহত মামুন শেখের বাড়ি বাগেরহাটে এবং ইসমাইল শেখের বাড়ি পিরোজপুর জেলার মঠবাড়িয়া। মামুন শেখ এফবি মা-বাবার দোয়া ট্রলারে এবং ইসমাইল শেখ এফবি জামিলা নামক ট্রলারে ছিল। হঠাৎ উল্টে যাওয়ায় মামুন ও ইসমাইল ট্রলারের পাটাতনের মধ্যে ঢুকে যায়।

শুক্রবার রাতের আকস্মিক ঝড়ে বঙ্গোপসাগরের বিভিন্ন এলাকায় ১৮টি মাছ ধরার ট্রলার ডুবে গেলে ট্রলারে থাকা অধিকাংশ জেলেরাই সাতরিয়ে নিরাপদ স্থানে। তারপরও বেশ কয়েকজন জেলে নিখোঁজ হন। শনিবার সকাল থেকে জেলে, বনবিভাগ, কোস্টগার্ড ও নৌবাহিনীর সদস্যরা নিখোঁজ জেলেদের উদ্ধারে অভিযান শুরু করে। উদ্ধারকৃত নিহত দুই জেলের মরদেহ তাদের বাড়িতে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, ট্রলার ডুবির ঘটনার পর বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতি ও দুবলার চর ফিসারম্যান গ্রুপের সমন্বয়ে প্রায় শতাধিক ট্রলার উদ্ধারের জন্য সাগরে রয়েছে। এখনো ১৪ জেলে নিখোঁজ রয়েছে, আলমগীর (৪৫), বাচ্চু (৩৫) শাহীন (৩৫) দুর্গাপুর বাগেরহাট, মফিজুল শেখ (৩৬) বকুলতলা মোংলা, মিজান (৩৫) তাদের পাঁচ জনের নাম জানাগেছে বাকিদের নাম এখনো জানাযায়নি।

এ বিষয়ে কোস্টগার্ডের পশ্চিম জোনের র্কমর্তারা লেফটেন্যান্ট হাসানুর রহমান জানান, উদ্ধার অভিযান অব্যহত রয়েছে। শনিবার সন্ধ্যায় দুই জেলের মরদেহ উদ্ধার করা হয়েছে। এখনো ২টি ট্রলার নিখোঁজ রয়েছে, বাকি ১৬টি ট্রলার উদ্ধার করতে সক্ষম হয়েছি, আমাদের উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুণ :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর :
© All rights reserved © 2020 The Daily Dipanchal
Customized By BlogTheme