1. dipanchalbarguna@gmail.com : dipanchalAd :
বরগুনায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উদ্বোধন - dipanchalnews
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ০৮:৩০ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ :
পাথরঘাটায় স্কুলে গিয়ে বাড়ি ফেরেনি ৬ষ্ঠ শ্রেণির দুই ছাত্রী বরগুনায় নিষেধাজ্ঞার শেষ দিনে ৮ লাখ টাকার জাল জব্দ: ৫ জেলেকে জরিমানা আমতলীতে দুই পরিবহন গাড়ীর মুখোমুখি সংঘর্ষে মা—ছেলে নিহত—আহত—৩০ পিরোজপুরে এপেক্স জেলা—৫ এর ৩৬ তম সম্মেলন অনুষ্ঠিত ‘ভোড নেওয়ার কালে কয় রাস্তা পাকা কইর‌্যা দিমু’ আমতলীতে ডিবি পুলিশের হাতে ইয়াবাসহ মাদক বিক্রেতা আটক বেতাগীর পুলের হাট—জলিশা বাজার এলাকার প্রায় ৫ কিলোমিটার সড়ক চলাচলে জনগনের ভোগান্তি বরগুনা জেনারেল হাসপাতাল ময়লার ভাগাড়ে ভাসছে মঠবাড়িয়ায় প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ে পন্ড পায়রা সেতুতে টোল ফেরির তিন থেকে ৭গুন

বরগুনায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উদ্বোধন

  • আপলোডের সময় : সোমবার, ৪ অক্টোবর, ২০২১
  • ২৯ বার নিউজটি দেখা হয়েছে

এম.এস রিয়াদ : “শিশুর জন্য বিনিয়োগ করি, সমৃদ্ধ বিশ্ব গড়ি” স্লোগানে (৪—১০ অক্টোবর) ছয়দিন ব্যাপি বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ—২১ উদ্বোধন করা হয়েছে। জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমীর আয়োজনে সোমবার সকাল সাড়ে ১০ টার দিকে জেলা প্রশাসক কার্যালয়ের হল রুমে দিবসটি উপলক্ষে আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হয়। দিনটি উপলক্ষে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক হাবিবুর রহমান বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উদ্বোধন করেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জালাল উদ্দীনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য করেন— অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মেহেদী হাসান, চিত্ত রঞ্জন শীল, শিক্ষক ও শিক্ষার্থীরা। উপস্থিত শিশুদের মধ্য থেকে শিশু অধিকার সপ্তাহর মূল্যয়ন সম্পর্কে আলোচনা ও কবিতা আবৃত্তি করেন বরগুনা জিলা স্কুলের ছাত্র ফাইয়াজ হাসনাইন।

আলোচনা সভার সঞ্চালনা করেন— জেলা শিশু বিষয়ক কর্মকর্তা এস,এম, রফিকুল ইসলাম। বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ উপলক্ষে শিশু বিষয়ক কর্মকর্তার কার্যালয় থেকে নানা ধরনের কর্মসূচী হাতে নেয়া হয়েছে। আলোচনায়— শিশুদের উপর পরিবারের সবসময় খোঁজ খবর রাখতে হবে। বিলগেটস তার মেয়েকে প্রাপ্ত বয়সের আগে মোবাইল তুলে দেননি বলে উদাহরন টানেন অতিরিক্ত জেলা প্রশাসক জালাল উদ্দীন। শিশুদের জন্য মনোরম পরিবেশ ও শিশু পার্ক তৈরি করতে কাজ চলমান রয়েছে বলেও জানান অনুষ্ঠানের সভাপতি।

জেলা প্রশাসক হাবিবুর রহমান বলেন— অধিকার নয় বরং সুবিধাবঞ্চিত রয়েছে দেশের শিশুরা। এক্ষেত্রে কেবল সরকারকে ভূমিকা নিলেই চলবে না, পাশাপাশি স্থানীয় ভাবে শিশুদের সুরক্ষায় বিভিন্নভাবে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে। তিনি বলেন— নতুন প্রজন্মকে গড়ে তুলতে হবে একজন আদর্শবান সুনাগরিক হিসেবে। দেশের উন্নয়নে এ প্রজন্মকেই অগ্রণী ভূমিকা পালন করতে হবে। সুতরাং ভালো মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলতে বিশেষ আহ্বান জানান জেলা প্রশাসক।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুণ :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর :
© All rights reserved © 2020 The Daily Dipanchal
Customized By BlogTheme