1. dipanchalbarguna@gmail.com : dipanchalAd :
নিষেধাজ্ঞার প্রথম দিনে আমতলী ও তালতলীতে ২১ জেলের অর্থ ও কারাদণ্ড - dipanchalnews
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১০:৩৪ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ :
পাথরঘাটায় স্কুলে গিয়ে বাড়ি ফেরেনি ৬ষ্ঠ শ্রেণির দুই ছাত্রী বরগুনায় নিষেধাজ্ঞার শেষ দিনে ৮ লাখ টাকার জাল জব্দ: ৫ জেলেকে জরিমানা আমতলীতে দুই পরিবহন গাড়ীর মুখোমুখি সংঘর্ষে মা—ছেলে নিহত—আহত—৩০ পিরোজপুরে এপেক্স জেলা—৫ এর ৩৬ তম সম্মেলন অনুষ্ঠিত ‘ভোড নেওয়ার কালে কয় রাস্তা পাকা কইর‌্যা দিমু’ আমতলীতে ডিবি পুলিশের হাতে ইয়াবাসহ মাদক বিক্রেতা আটক বেতাগীর পুলের হাট—জলিশা বাজার এলাকার প্রায় ৫ কিলোমিটার সড়ক চলাচলে জনগনের ভোগান্তি বরগুনা জেনারেল হাসপাতাল ময়লার ভাগাড়ে ভাসছে মঠবাড়িয়ায় প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ে পন্ড পায়রা সেতুতে টোল ফেরির তিন থেকে ৭গুন

নিষেধাজ্ঞার প্রথম দিনে আমতলী ও তালতলীতে ২১ জেলের অর্থ ও কারাদণ্ড

  • আপলোডের সময় : সোমবার, ৪ অক্টোবর, ২০২১
  • ৪১ বার নিউজটি দেখা হয়েছে

আমতলী প্রতিনিধি : ইলিশ ধরায় নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরার অপরাধে প্রথম দিনে রবিবার রাতে আমতলী ও তালতলী উপজেলায় ২১ জন জেলেকে কারাদন্ড ও অর্থদন্ড করা হয়েছে। জব্দ করে ২৮ হাজার মিটার সাইন জাল পুরিয়ে ফেলা ও ৩টি ট্রলার বাজেয়াপ্ত করা হয়েছে। এতিমদের মধ্যে বিলিয়ে দেওয়া হয়েছে ৮০ কেজি মাছ। পায়রা নদীর তালতলীর বঙ্গোপ সাগরের মোহনা থেকে আমতলীর গুলিশাখালীর শেষ সীমানা পর্যন্ত আমতলী ও তালতলী উপজেলা মৎস্য অধিদপ্তর, উপজেলা প্রশাসন কোস্ট গার্ড ও পুলিশের সহযোগিতায় রবিবার রাত সাড়ে ১২টা থেকে বালিয়াতলী, লোছা, নয়াভাঙ্গলী,বৈঠাকাটা, বুড়ির চর,জাঙ্গালিয়া, আাঙ্গুলকাটা ও গুলিশাখালীসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ২৮ হজার মিটার সাইন জাল জব্দ করে পুরিয়ে ফেলা হয় এবং বটতলা এলাকায় মোতাহার আকনের বরফ কলে অভিযান চালিয়ে ৩০ কেজি ইলিশ জব্দ করে এতিমদের মধ্যে বিলিয়ে দেওয়া হয়। বরফ কলটি ৭ দিনের জন্য সিলগালা করে দেওয়া হয়। নদীতে মাছ ধরার অপরাধে ছালম, সবুজ, শহীদ, ফারুক, ছগির, আবু ছালেহ ও মিজানকে ১৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালতের বরগুনার নির্বাহী ম্যাজিস্ট্রেট ও ভ্রাম্যমান আদালতের বিচারক তানভির আহম্মেদ।

আমতলী উপজেলা মৎস্য কর্মকর্তা হালিমা সর্দার জানান, নিষাধাঞ্জা চলাকালীন সময়ে ইলিশ রক্ষায় প্রতিদিন নদীতে অভিযান পরিচালনা করা হবে। তালতলী উপজেলায় ১৪ জেলেকে ২০ দিন করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও তালতলী উপজেলা নির্বাহী অফিসার মো. কাওছার হোসেন।

কারাদন্ড প্রাপ্ত জেলেরা হল মিজানুর ,মো.আলম,আবুছালে , মো.ফারুক গাজী, মো.শাকিব, মো.দুলাল, মো.দেলোয়ার হোসেন,মো.হায়দার ,মো.ইছাহাক মিয়া, মো.হালিম, মো.ছগির, মো.সালাম, মো.হারুন ও মো.আবু হানিফ। তালতলী উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মাহবুবুল আলম জানান, জব্দ হওয়া ৫০ কেজি ইলিশসহ ৩টি ট্রলার বাজেয়াপ্ত করা হয়। মাছ বিভিন্ন এতিম খানায় বিলিয়ে দেওয়া হয়।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুণ :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর :
© All rights reserved © 2020 The Daily Dipanchal
Customized By BlogTheme