1. dipanchalbarguna@gmail.com : dipanchalAd :
বিদ্যালয় এখন প্রধান শিক্ষকের বাসভবন - dipanchalnews
বুধবার, ২৭ অক্টোবর ২০২১, ১০:৪২ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ :
পাথরঘাটায় স্কুলে গিয়ে বাড়ি ফেরেনি ৬ষ্ঠ শ্রেণির দুই ছাত্রী বরগুনায় নিষেধাজ্ঞার শেষ দিনে ৮ লাখ টাকার জাল জব্দ: ৫ জেলেকে জরিমানা আমতলীতে দুই পরিবহন গাড়ীর মুখোমুখি সংঘর্ষে মা—ছেলে নিহত—আহত—৩০ পিরোজপুরে এপেক্স জেলা—৫ এর ৩৬ তম সম্মেলন অনুষ্ঠিত ‘ভোড নেওয়ার কালে কয় রাস্তা পাকা কইর‌্যা দিমু’ আমতলীতে ডিবি পুলিশের হাতে ইয়াবাসহ মাদক বিক্রেতা আটক বেতাগীর পুলের হাট—জলিশা বাজার এলাকার প্রায় ৫ কিলোমিটার সড়ক চলাচলে জনগনের ভোগান্তি বরগুনা জেনারেল হাসপাতাল ময়লার ভাগাড়ে ভাসছে মঠবাড়িয়ায় প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিয়ে পন্ড পায়রা সেতুতে টোল ফেরির তিন থেকে ৭গুন

বিদ্যালয় এখন প্রধান শিক্ষকের বাসভবন

  • আপলোডের সময় : বুধবার, ২২ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৪ বার নিউজটি দেখা হয়েছে

এম.এস রিয়াদ : বরগুনার পাথরঘাটা উপজেলার জালিয়াঘাটা এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়ের তিনটি শ্রেণিকক্ষ ও ছাত্রীদের ওয়াসরুম দখল করে পরিবার নিয়ে বসবাস করছেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফেরদৌস। সরেজমিনে দেখা গেছে— ৩ তলা বিশিষ্ট ওই বিদ্যালয়ের দ্বিতীয় তলার পশ্চিম পাশের ৩টি শ্রেণিকক্ষ ও বিদ্যালয়ের ছাত্রীদের ব্যাবহৃত ওয়াসরুম দখলে নিয়ে পরিবারসহ দীর্ঘ ৬বছর ধরে বসবাস করছেন প্রধান শিক্ষক মো. ফেরদৌস। ওই ৩ শ্রেনীকক্ষের বেঞ্চ একত্রিত করে বানিয়েছেন খাট এবং কিছু বেঞ্চ একত্রিত করে রেখেছেন অন্যান্য মালামাল। রান্নার জন্যে বারান্দার এক কোনে চুলা বসিয়ে তার পাশে ২৬ মার্চের স্বাধীনতা দিবস ও ১৫ই আগস্টের শোক দিবসের ব্যানার দিয়ে পার্টিশন দিয়েছেন। নাম প্রকাশ না করা শর্তে ওই বিদ্যালয়ের একাধিক শিক্ষার্থী জানান— আমাদের প্রধান শিক্ষক কয়েকবছর ধরেই শ্রেণি কক্ষগুলো আটকিয়ে তার স্ত্রী ও সন্তানদের নিয়ে থাকছেন। ছাত্রীদের ওয়াসরুমটাও দখলে নিয়েছেন। ছাত্রীরা এখন ছেলেদের ওয়াসরুম ব্যাবহার করছেন। অনেক ছাত্রী ওই ওয়াসরুমে গেলে তার সামনেই স্যারের খাট রাখা বলে সেখানে লজ্জায় ভিতরে যাননা কোন ছাত্রী। আমরা কিছু বললে আমাদের মারধর ও ট্রান্সফার সার্টিফিকেট দিয়ে দিবে বলে হুমকি দেন। তাই ভয়েও কেউ কিছু বলে না। নাম প্রকাশ না করার শর্তে বিদ্যালয়ের একাধিক শিক্ষক জানিয়েছেন— দীর্ঘদিন ধরেই উপজেলা শিক্ষা কর্মকর্তাদের ম্যানেজ করেই তিনি শ্রেণিকক্ষগুলো দখল করে বসবাস করছেন। গেড়েছেন সাংসারিক জীবন।

এসইএসডিপি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফেরদৌস শ্রেনীকক্ষ দখলের কথা স্বীকার করে বলেন—আমি সব কিছু ম্যানেজ করেই ৬ বছর ধরে থাকছি। আপনারা নিউজ করে যা করার করেন। বঙ্গবন্ধুর ছবি ও ব্যানারের পার্টিশন দিয়ে রান্না করার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন— ওগুলো এখন সরিয়ে ফেলা হয়েছে।

স্থানীয় ইউপি সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সহসভপতি মো. সিদ্দিকুর রহমান বলেন, সে বঙ্গবন্ধুর ছবি ছিঁড়ে সেগুলো দিয়ে বেড়া দিয়েছে। এটা সে বড় অন্যায় করেছে। আমরা বিষয়টি উপজেলা আওয়ামী লীগকে জানাবো। সে অনেক বছর ধরেই শ্রেণিকক্ষ দখল করে এখানে পরিবার নিয়ে থাকেন।

এ বিষয়ে বরগুনা জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শাহাদাৎ হোসেন বলেন, আমি জানি উনি বাসা নিয়ে থাকেন। উপজেলা শিক্ষা অফিসারকে বলেছি বিষয়টি খোঁজ নিয়ে দেখতে। পাথরঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা হোসাইন মোহাম্মাদ আল—মুজাহিদ জানান, বিদ্যালয়ের ছাত্র—ছাত্রীদের শ্রেণিকক্ষ দখল করে পরিবার নিয়ে থাকার কোন সুযোগ নেই। বিষয়টি সম্পর্কে আমি অবগত ছিলাম না। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে ডেকে ব্যাবস্থা নেয়া হবে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুণ :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর :
© All rights reserved © 2020 The Daily Dipanchal
Customized By BlogTheme