1. dipanchalbarguna@gmail.com : dipanchalAd :
বরগুনা সহ সারাদেশে ২৪ ঘণ্টায় করোনায় ২০৩ জনের প্রাণহানি, শনাক্ত ১২১৯৮ - dipanchalnews
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০১:৪৪ অপরাহ্ন

বরগুনা সহ সারাদেশে ২৪ ঘণ্টায় করোনায় ২০৩ জনের প্রাণহানি, শনাক্ত ১২১৯৮

  • আপলোডের সময় : মঙ্গলবার, ১৩ জুলাই, ২০২১
  • ১৪৭ বার নিউজটি দেখা হয়েছে

ঢাকা অফিস : গতকাল করোনায় বরগুনায় ইন্তেকাল করেছেন ৬জন (ইন্না লিল্লাহে অ-ইন্না ইলাইহে রাজিউন)। বরগুনা সিভিল সার্জন অফিস তথ্যসুত্রে বরগুনা জেলায় গত ২৪ ঘন্টায় বরগুনা সদর- ৩৩, আমতলী-১২, পাথরঘাটা-৪, বেতাগী-১১, বামনা- ১১ জন ও তালতলীতে ৩ জন সহ মোট ৭৪ জন করোনা পজেটিভ হয়েছেন। বরগুনায় সনাক্তের হার ৪৫%।

দেশে করোনায় ২০৩ জনের প্রাণহানি হয়েছে। এ নিয়ে দেশে মোট মারা গেলেন ১৬ হাজার ৮৪২ জন। এই সময়ে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১২ হাজার ১৯৮ জন। এ নিয়ে দেশে করোনায় মোট আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৪৭ হাজার ১৫৫ জন। শনাক্তের হার ২৯ দশমিক ২১ শতাংশ। মৃত্যুর হার ১.৬১ শতাংশ। মঙ্গলবার বিকালে স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৭ হাজার ৬৪৬ জন। এ নিয়ে মোট সুস্থ হলেন ৮ লাখ ৮৯ হাজার ১৬৭ জন। গত ২৪ ঘণ্টায় ৪১ হাজার ৭৫৫ জনের নমুনা পরীক্ষায় শনাক্তের হার ২৯ দশমিক ২১ শতাংশ। এর আগে গতকাল সোমবার করোনায় ২২০ জনের মৃত্যু হয়। আর করোনা শনাক্ত হয় ১৩ হাজার ৭৬৮ জনের, যা করোনার ইতিহাসে সর্বোচ্চ।

স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২৪ ঘণ্টায় ৬২৭টি পরীক্ষাগারের আওতায় নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৩ হাজার ৬৩১ জনের। পরীক্ষা করা হয়েছে ৪১ হাজার ৭৫৫টি। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৭০ লাখ ৫৬ হাজার ৯৮৯টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৪ দশমিক ৮৪ শতাংশ। ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৭ হাজার ৬৪৬ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৮ লাখ ৮৯ জন ১৬৭ জন। মৃতদের মধ্যে ১৩২ জন পুরুষ এবং ৭১ জন মহিলা। বিভাগ ভিত্তিক হিসেবে সবচেয়ে বেশি মৃত ঢাকা বিভাগে ৬১ জন ও দ্বিতীয় অবস্থানে খুলনা বিভাগে ৫৩ জন। এছাড়া চট্টগ্রামে ৩০, রাজশাহীতে ২৭, রংপুরে ১৫, ময়মনসিংহে ৭, সিলেটে ৫ ও বরিশালে ৫ জন মারা গেছেন। মৃতদের মধ্যে ৬০ ঊর্ধ্ব বয়সের ১১৮ জন, ৫০ ঊর্ধ্ব ৩৯ জন ও ৪০ ঊর্ধ্ব ২৮ জন। এর আগে রোববার (১১ জুলাই) ২৩০ জনের মৃত্যু হয়। তার আগে শনিবার ১৮৫ জনের, শুক্রবার ২১২ ও বৃহ¯পতিবার ১৯৯ জনের মৃত্যু হয়। গত ৭ জুলাই প্রথমবারের মতো দেশে মৃতের সংখ্যা ২০০ ছাড়ায়। এদিন মৃত্যু হয় ২০১ জনের।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুণ :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর :
© All rights reserved © 2020 The Daily Dipanchal
Customized By BlogTheme