1. dipanchalbarguna@gmail.com : dipanchalAd :
ব্রাজিল-আর্জেন্টিনা ফাইনালে সংঘর্ষের জন্য সতর্ক বাংলাদেশ - dipanchalnews
মঙ্গলবার, ০৯ অগাস্ট ২০২২, ০১:২৮ অপরাহ্ন

ব্রাজিল-আর্জেন্টিনা ফাইনালে সংঘর্ষের জন্য সতর্ক বাংলাদেশ

  • আপলোডের সময় : শুক্রবার, ৯ জুলাই, ২০২১
  • ১৩০ বার নিউজটি দেখা হয়েছে

দ্বীপাঞ্চল ডেস্ক : কোপা আমেরিকার সেমিফাইনালে পেরুকে হারিয়ে ফাইনালে খেলা নিশ্চিত করে ব্রাজিল। এরপর কলম্বিয়াকে হারিয়ে আর্জেন্টিনা ব্রাজিলের বিপক্ষে ফাইনালে খেলা নিশ্চিত করেছে। রোববার বাংলাদেশ সময় ভোর ছয়টায় ফাইনালে মুখোমুখি হবে ফুটবলের দুই চিরপ্রতিদ্বদ্বী দল। ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ মানেই ভক্তদের মাঝে টানটান উত্তেজনা। চায়ের কাপে ঝড়। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে দুই দলের সমর্থকদের উস্কানিমূলক পোস্টে ছড়াচ্ছে উত্তেজনা। বাংলাদেশে ইদানীং সেটা রাজপথেও গড়াচ্ছে। সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়ায় কোপা আমেরিকার খেলা নিয়ে বাকবিতন্ডার জেরে ব্রাজিল-আর্জেন্টিনার ফুটবল সমর্থকদের মধ্যে দুই দফায় পাল্টাপাল্টি মারামারির ঘটনা ঘটেছে। আহত অনেককে হাসপাতালেও যেতে হয়েছে। খবরটি বাংলাদেশ ছাড়িয়ে সারা দুনিয়ায় ছড়িয়ে পড়েছে। ‘ব্রাজিল, আর্জেন্টিনা কোপা সংঘর্ষের জন্য সতর্ক বাংলাদেশ’ শিরোনামে বেশ বড় আকারের প্রতিবেদন প্রকাশ করেছে বৃটিশ ট্যাবলয়েড ডেইলি মেইল। প্রতিদ্বন্দ্বী দুই দলের ভক্তদের মধ্যে সংঘর্ষের পর ব্রাজিল ও আর্জেন্টিনার মধ্যকার রোববারের কোপা আমেরিকা ফাইনালের জন্য সব ধরনের জমায়েত নিষিদ্ধ করেছে বাংলাদেশের এক প্রত্যন্ত জেলার পুলিশ- এ খবর দিয়ে পত্রিকাটি লিখেছে- ব্রাজিলের বিপক্ষে লিওনেল মেসির আর্জেন্টিনার ফাইনাল খেলা নিশ্চিত হওয়ার পর দক্ষিণ আমেরিকার ওই সেরা দুই দলের ভক্তদের মধ্যে দীর্ঘদিনের প্রতিদ্ব›দ্বিতা ফেটে পড়েছে।

স্থানীয় পুলিশ সুপার মোহাম্মদ আমরানুল ইসলাম এএফপিকে বলেছেন, দুই দেশের মধ্যে কে বেশি ভালো খেলেছে তা নিয়ে দুই ছেলের মধ্যে শুরু হওয়া তর্ক এক পর্যায়ে রীতিমতো যুদ্ধের রূপ নেয়। লড়াইতে দুই দলের অনুসারীরা একে অপরকে লাঠিপেটা করতে থাকে এবং ঘুষি মারতে থাকে। ঢাকা থেকে ১২০ কিলোমিটার (৭৫ মাইল) পূর্বে ব্রাহ্মণবাড়িয়ায় ওই ঘটনা ঘটে। এসপি জানান, (বাংলাদেশ থেকে ১৫,০০০ কিলোমিটার দূরে ব্রাজিলের রিও ডি জেনিরোতে) রোববারের ‘হাই-অকটেন’ কোপা আমেরিকা ফাইনালের জন্য পুলিশ এখন সতর্ক রয়েছে।

তিনি বলেন, গ্রামবাসীদের বলেছি তারা বড় পর্দায় ম্যাচ দেখতে পারবেন না। আমরা গ্রামে গ্রামে গিয়েছি এবং ফাইনাল চলাকালীন তারা কোন সমাবেশ করতে পারবেন না বলে জানিয়ে এসেছি। ডেইলি মেইলের প্রতিবেদনে বলা হয়- ক্রিকেট বাংলাদেশের প্রধান খেলা। তবে, ১৬ কোটি ৮০ লাখ জনসংখ্যার দেশটি বিশ্বকাপ এবং কোপা আমেরিকার সময় ফুটবল অনুরাগের কেন্দ্রবিন্দুতে পরিণত হয়। লক্ষ লক্ষ ব্রাজিল এবং আর্জেন্টিনার ভক্ত তাদের পছন্দের দেশের পতাকা নিজেদের বাড়িতে উড়ায়, পছন্দের দলের গেঞ্জি পরে রাস্তায় মিছিল বের করে। এসব নিয়ে নিয়মিত ঝামেলাও বাধে। ২০১৮ সালে বিশ্বকাপের সময় ১২ বছর বয়সী এক ছেলে রাস্তার খুঁটিতে ব্রাজিলের পতাকা লাগানোর ময় বিদ্যুতায়িত হয়ে মারা গিয়েছিল। এছাড়া, বন্দরনগরীতে দুই দলের ভক্তদের মিছিল থেকে শুরু হওয়া সংঘর্ষে পিতাপুত্র গুরুতর আহত হয়েছিল।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুণ :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর :
© All rights reserved © 2020 The Daily Dipanchal
Customized By BlogTheme