1. dipanchalbarguna@gmail.com : dipanchalAd :
আমতলীতে ৩০ মণ ওজনের ‘কালা পাহাড়’ দাম ১০ লাখ টাকা - dipanchalnews
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০২:২৫ অপরাহ্ন

আমতলীতে ৩০ মণ ওজনের ‘কালা পাহাড়’ দাম ১০ লাখ টাকা

  • আপলোডের সময় : শুক্রবার, ৯ জুলাই, ২০২১
  • ১৫০ বার নিউজটি দেখা হয়েছে

জাকির হোসেন, আমতলী থেকে : আমতলীর কৃষ্ণনগর গ্রামে কোরবানি উপলক্ষে বিক্রির জন্য ৩০ মণ ওজনের একটি ষাঁড় প্রস্তুত করেছেন আলমগীর হোসেন গজী। গায়ের রং কালো তাই শখ করে ষাঁড়টির নাম রেখেছেন কালা পাহাড়। নয় ফুট ছয় ইঞ্চি লম্বা, ছয়ফুট উচ্চতার কালো রঙের কালা পাহাড়ের বয়স তিন বছর। কালা পাহাড় ছাড়াও তাঁর খামারে আছে আরও তিনটি ষাঁড়। কালা পাহাড় সবচেয়ে সুঠাম ও আকর্ষণীয় হওয়ায় ১০ লাখ টাকা দাম হাঁকিয়েছেন তিনি। খামারি আলমগীর হোসেনের বাড়ি আমতলী উপজেলার কুকুয়া ইউনিয়নের কৃষ্ণনগর গ্রামে। সেখানে তিনি প্রতিষ্ঠা করেছেন ‘গাজী ডেইরী ফার্ম’ নামে খামার। অস্ট্রেলিয়ান ফ্রিজিয়ান জাতের ষাঁড়টি দেখতে প্রতিদিন আশপাশের মানুষ তাঁর খামারে ভিড় করছে।

গাজী ডেইরী ফার্মের মালিক মো. আলমগীর হোসেন বলেন, ষাঁড়টির রং কালো। তাই আদর করে এর নাম রাখা হয়েছে কালা পাহাড়। সে খুবই শান্ত প্রকৃতির। উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের পরামর্শে ষাঁড়টিকে সম্পূর্ণ দেশীয় খাবার খাওয়ানো হয়েছে। ক্ষতিকর কোনো ওষুধ কিংবা বিকল্প খাবার ছাড়াই কালা পাহাড়ের ওজন দাঁড়িয়েছে ৩০ মণে। ১০ লাখ টাকায় কালা পাহাড়কে বিক্রি করার ইচ্ছা আলমগীর হোসন গাজীর। ২০১৯ সালের দিকে মাত্র তিনটি গরু দিয়ে খামার শুরু করেন আলমগীর হোসেন গাজী। বর্তমানে তাঁর খামারে ২০টি গরু আছে। এর মধ্যে তিনটি ষাঁড় এবার কোরবানির ঈদে বিক্রির জন্য প্রস্তুত করা হয়েছে। আলমগীর হোসেনের বলেন, কালা পাহাড়ের পেছনে প্রতিদিন প্রায় ৮ শ’ থেকে ১০০০ হাজার টাকা খরচ হচ্ছে। এখন পর্যন্ত কালা পাহাড়ের পেছনে প্রায় ৬ লাখ টাকা খরচ হয়েছে। নিজের পরিবারের সদস্যের মতো তিন বছর ধরে লালন-পালন করে আজকের এই কালা পাহাড়। ২০১৯ সালের শেষের দিকে মাত্র ৩টি গরু দিয়ে খামার শুরু করেন তিনি। বর্তমানে তাঁর খামারে ২০ টি গরু আছে। এর মধ্যে ৩টি ষাঁড় এবার কোরবানির ঈদে বিক্রির জন্য প্রস্তুত করা হয়েছে।

আমতলী উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা অভিজিত কুমার মোদক বলেন, ষাঁড়টি তাঁদের পরামর্শে লালন-পালন করা হয়েছে। উপজেলায় মোটাতাজা করন, দুº পালনসহ ছোট বড় ৭০০০টি খামার রয়েছে। এর মধ্যে শুধু কোরবানীর জন্য ৪৪৩ টি খামার আছে। তবে এত বড় ষাঁড় উপজেলায় আর কোথাও নেই।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুণ :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর :
© All rights reserved © 2020 The Daily Dipanchal
Customized By BlogTheme