1. dipanchalbarguna@gmail.com : dipanchalAd :
ইয়াসে বরগুনায় ক্ষতিগ্রস্তদের মাঝে রেড ক্রিসেন্টের ত্রাণসামগ্রী বিতরণ - dipanchalnews
সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৫:৫০ অপরাহ্ন

ইয়াসে বরগুনায় ক্ষতিগ্রস্তদের মাঝে রেড ক্রিসেন্টের ত্রাণসামগ্রী বিতরণ

  • আপলোডের সময় : শনিবার, ২৯ মে, ২০২১
  • ১৬৭ বার নিউজটি দেখা হয়েছে

এম.এস রিয়াদ, সিনিয়র রিপোর্টার : গত ২৬ মার্চ ঘুর্ণিঝড় ইয়াসে বরগুনা জেলায় ক্ষতিগ্রস্তদের মাঝে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি জরুরি ত্রাণ বিতরণ করেছে।

২৭ মার্চ শুক্রবার বরগুনা সদর উপজেলার সদর ইউনিয়নের কালিরতবক, ঢলুয়া ইউনিয়নের বড়ইতলা ও আয়লা পাতাকাটা ইউনিয়নের জাঙ্গালিয়া এলাকায় পাঁচশ’ পরিবারের মাঝে এ ত্রাণ বিতরণ করা হয়।

ত্রাণসামগ্রীর মধ্যে ছিলো- আড়াই কেজি চিড়া, এক কেজি চিনি, দশ প্যাকেট বিস্কুট, দুইটি সাবান, দুই বোতল পানি, পাঁচটি খাবার স্যালাইন ও দশটি সার্জিকাল মাস্ক।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির দেয়া দক্ষিণাঞ্চলের নদী ও সাগরকেন্দ্রীক এলাকায় ঘুর্ণিঝড় ইয়াসের প্রভাবে ক্ষতিগ্রস্ত প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে বিতরণকৃত শুকনা খাবার আগামিকাল বরগুনা সদর ও পাথরঘাটা উপজেলায় বিতরণ কার্যক্রম চালাবে বরগুনা ইউনিটের একদল যুব সদস্য। উপকারভোগী পনেরশ’ পরিবার এ ত্রাণ কার্যক্রমের আওতাভুক্ত হবেন। ঘুর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত এলাবায় যুব সদস্যবৃন্দ পর্যবেক্ষণের মাধ্যমে উপকারভোগী নির্বাচিত করছে।

আগামি ৩১ মার্চ আরও তিনশ’ পরিবারের মাঝে তারপলিন (তাবু) ও হাইজিন কীট বিতরণ করবে বাংলাদেশ রেড ক্রিসেন্ট বরগুনা ইউনিট। পানিবন্দী ও ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে এসব বিতরণ করা হবে।

সদরের তিনটি এলাকায় জরুরি ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন, বরগুনা ইউনিট সেক্রেটারী অ্যাড. মোঃ আবদুল মোতালেব মিয়া, সিপিপি’র উপপরিচালক মোঃ আঃ লতিফ,কার্যকরী কমিটির সদস্য গোলাম কিবরিয়া পিন্টু, মোঃ সোহাগ মিয়া, সামসুল আলম খোকন শরীফ, ইউনিট লেভেল অফিসার (ইউএলও) মাহবুবুর রহমান মিলন, মাঠ পর্যায়ে টেকনিক্যাল সাপোর্টার হিসেবে জাতীয় সদর দপ্তর থেকে আগত ন্যাশনাল ডিজেস্টার রেসপন্স টিম (এনডিআরটি) সদস্য আব্দুল্লাহ্ আল তানজিল ও তানভীর রশিদ, বরগুনা যুব প্রধান মেহেদী হাসান মুসা সহ অন্যান্য যুব সদস্যবৃন্দ।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুণ :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর :
© All rights reserved © 2020 The Daily Dipanchal
Customized By BlogTheme