1. dipanchalbarguna@gmail.com : dipanchalAd :
নৌকার পালে লেগেছে হাওয়া, ধান পড়েছে চাপা - dipanchalnews
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০২:০৩ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ :
দক্ষিণাঞ্চলের স্বপ্নের দুয়ার খুলছে আজ হাইকোর্টে দুই মামলায় খালেদা জিয়ার স্থায়ী জামিন টাঙ্গাইলে নানা কর্মসূচির মধ্যে দিয়ে বিশ্ব পরিবেশ দিবস উদযাপিত- বরগুনায় ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে হজ্জ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত মঠবাড়িয়ায় হাত-পা বেঁধে ৫ম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ চেষ্টা, বৃদ্ধ গ্রেপ্তার টাংগাইলে জাতীয় শিশু কিশোর ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান- বরগুনায় ইসলামি ফাউন্ডেশনের উদ্যোগে দুঃস্থদের মাঝে সরকারি যাকাত ফান্ডের চেক বিতরণ জেলায় শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত মাওঃ মুহাম্মদ ইউনুস আলী বরগুনায় কমিউনিটি পুলিশিং ফোরামের মতবিনিময় সভা অনুষ্ঠিত “প্রত্যাবর্তনের চার দশক,শেখ হাসিনার বদলে দেওয়া বাংলাদেশের,অপ্রতিরোধ্য অগ্রযাত্রা”

নৌকার পালে লেগেছে হাওয়া, ধান পড়েছে চাপা

  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ২৪ ডিসেম্বর, ২০২০
  • ৯০৫ বার নিউজটি দেখা হয়েছে

স্বপন কুমার ঢালী, বেতাগী (বেগুনা): এবারের পৌরসভার প্রথম ধাপের ২৮ ডিসেম্বর নির্বাচনে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ পৌর নির্বাচনে সাধারণ মানুষের আস্থা-ভালোবাসায় সিক্ত হচ্ছেন আওয়ামী লীগ মনোনীত নৌকার মাঝি মেয়র প্রার্থী আলহাজ্ব এবিএম গোলাম কবির । অসংখ্য নেতা-কর্মী-সমর্থক নিয়ে গণসংযোগের সময় ভোটারদের স্বতঃস্ফূর্ত অভিব্যক্তিতে এই আস্থা ভালোবাসার ছবি পাওয়া যায়। তরুণ-যুবকরা হাত ধরে আর বয়েসী প্রবীণরা মাথায় হাত রেখে নৌকার মাঝি কবিরকে আর্শীবাদ করছেন। এমন আবেগময় দৃশ্য প্রতিদিন দেখা যায়। নৌকার নির্বাচনী উঠোন বৈঠকগুলোতে নারী-পুরুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ চোখে পড়ার মতো।

এ সময় জনতার মুখে শ্লোগানে শোনা গেল, ‘ নৌকার পালে লেগেছে হাওয়া, ধান পড়েছে নৌকার নিচে চাপা। করোনা ও বিপদে আপদে কবির ভাই এবার তোমার ছাড়া বিকল্প নাই।’

গতকাল বুধবার (২৩ ডিসেম্বর) পৌরসভার কয়েকটি ওয়ার্ডের অলি-গলি, পাড়া মহল্লায় দিনভর গণসংযোগ, প্রচারণা শেষে সন্ধ্যার পরে ৭ নম্বর ওয়ার্ডের বঙ্গবন্ধু পৌর অডিটোরিয়াম উঠোন বৈঠকের আয়োজন করে।

পৌর আওয়ামী লীগের সভাপতি বাবুল আক্তারের সভাপতিত্বে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মো. নজরুল ইসলামের সঞ্চালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মাকসুদুর রহমান ফোরকান, মেয়র প্রার্থী আলহাজ্ব এবিএম গোলাম কবির , উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পরেশ চন্দ্র কর্মকার, উপজেলা ভাইস চেয়ারম্যান আমিরুল ইসলাম পিন্টু, মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা খানম, প্যানেল মেয়র ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাদিছুর রহমান পান্না, প্যানেল মেয়র বরুণ কৃষ্ণ কর্মকার, উপজেলা যুবলীগের সভাপতি জহিরুল ইসলাম লিটন, উপজেলা ছাত্রলীগ সভাপতি বিএম আদনান খালিদ মিথুন। এছাড়া উপজেলা, পৌর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দও বক্তৃতা করেন ।

আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আলহাজ্ব এবিএম গোলাম কবির বলেন, ‘ গত পাঁচ বছরে এ পৌরসভায় ব্যাপক উন্নয়নের কাজ করেছি। মহামারি করোনার সময় প্রতিটি ওয়ার্ডের মানুষের খোঁজ খবর নিয়েছি এবং খাদ্য সামগ্রী ও ত্রান বিতরণ কয়েকমাস যাবত অব্যাহত রেখেছি। পৌর বঙ্গবন্ধু অডিটোরিয়াম ও মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, সাপ্লাইয়ের পানি সরবরাহ, রাতে নিরাপদে পৌর নাগরিকদের চলাচলের জন্য সড়কের পাশে বাতি দেওয়া হয়েছে, উপজেলা পরিষদের পুকুরে চতুর্দিকে ওয়ার্কওয়ের কাজ চলমান, ফায়ার সার্ভিস এন্ড সিভিল স্টেশণ নির্মান করা হয়েছে, আল্লাহ রাসুলের নামে বন্ধচত্বর ভাস্কর্য নির্মান, সড়কগুলো প্রশস্তকরণ করা হয়েছে, কেন্দ্রীয় শহিদ মিনার নির্মান , কয়েকটি ওয়ার্ডে বর্ষায় পানি জমে জলাবদ্ধতা সৃস্টি হয়। ওই সকল ওয়ার্ডে ড্রেনেজ ব্যবস্তা করা হয়েছে। মসজিদ ও মন্দিরগুলোতে ব্যাপক উন্নয়নমূলক কাজ করা হয়েছে। পৌরভবন আধুনিকভাবে নির্মান করা হয়েছ, বেতাগী প্রেসক্লাবেরর ভবন নির্মান কাজ চলমান রয়েছে। ‘ তিনি আরো বলেন, গত ৫ বছর পৌর শহরে ব্যাপক উয়ন মূলক কাজ করেছি। সেই কাজের দাবি হিসেবে আপনাদের কাছে ভোট প্রার্থণা করছি।

তাই প্রতিটি ওয়ার্ডের রাস্তাগুলো পাকা করেছি, ড্রেনেজ ব্যবস্থা গড়ে তুলেছি। ২৮ তারিখ নির্বাচনে আপনাদের ভোটে দ্বিতীয় বার মেয়র নির্বাচিত হলে এই পৌর শহরকে আধুনিক ও উন্নত শহর হিসেবে গড়ে তুলবো। ‘

তিনির আরো বলেন, ‘ বেতাগী সরকারিভাবে কবরস্থান এবং সনাতন ধর্মাবলম্বীদের শ্মশানঘাট করা হবে, বিষখালী নদীর ভাংগন রোধ পানি উন্নয়ন বোর্ডের প্রকল্প অনুমোদন, শিশু পার্ক ও খেলাধূলার জন্য একটি স্টেডিয়াম নির্মান করা হবে। কিছু উন্নয়নমূলক কাজ চলমান রয়েছে। এ অসম্পূর্ন কাজ সম্পন্ন করার এবং আধুনিক পৌরসভা নির্মানের জন্য আমাকে নৌকা প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করার জন্য ভোটারদেন কাছে বিনীত প্রার্থনা জানিয়েছেন।’

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুণ :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর :
© All rights reserved © 2020 The Daily Dipanchal
Customized By BlogTheme