1. dipanchalbarguna@gmail.com : dipanchalAd :
ফ্রান্সে মহানবী (সঃ)'র ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল - dipanchalnews
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৩:২৫ অপরাহ্ন

ফ্রান্সে মহানবী (সঃ)’র ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে সমাবেশ ও বিক্ষোভ মিছিল

  • আপলোডের সময় : শনিবার, ৩১ অক্টোবর, ২০২০
  • ৪০৬ বার নিউজটি দেখা হয়েছে

বরগুনা প্রতিনিধি : ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী (সঃ)’র ব্যাঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদ এবং বিশ্বব্যাপী ফ্রান্সের পণ্য বর্জনের দাবীতে বরগুনায় সমাবেশ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার জুম’আ নামাজ বাদ বরগুনা সদরঘাট জামে মসজিদ প্রাঙ্গনে ইমাম কল্যাণ ফাউন্ডেশন, জাতীয় ওলামা-মাশায়েখ আইম্মা পরিষদ ও ক্বওমী মাদরাসা শিক্ষা বোর্ড কর্তৃক আয়োজিত এ সমাবেশ ও বিক্ষোভ মিছিলে অংশ নিতে শহরের বিভিন্ন প্রান্ত থেকে আসা সকল মুসুল্লীরা সদরঘাট জামে মসজিদ প্রাঙ্গণে জমায়েত হয়।

সমাবেশে সদরঘাট জামে মসজিদের খতিব ও ইমাম মুফতি গোলাম মাওলার সভাপতিত্বে বক্তব্য রাখেন, মুফতি আবুল বাসার গোলামী, আলহাজ্ব মো. হেলাল উদ্দীন ওসমানী প্রমূখ।

এসময় বক্তারা বলেন, যিনি না হলে এ পৃথিবী তথা চন্দ্র, সূর্য, গ্রহ ও নক্ষত্র কোন কিছুই তৈরি হত না। যাকে মহান আল্লাহ্ নিজেই সম্মানের স্থানে ও মহা মানব রুপে আবির্ভূত করেছেন। করেছেন নবী ও রাসূলদের শ্রেষ্ঠ ও প্রশংসায় মূখরিত। আজ তাকে নিয়ে কোন সৃষ্টি কটূক্তিমূলক কথা বলবে; এমনটা মুসলমানরা কখনোই মেনে নিবেন না। তাই এমন কাফের মুসরিক ও বেইমানদের প্রতিহত হওয়া পর্যন্ত এ জিহাদ চলবে। সেই সাথে সকল মুসলমানদের ফ্রান্সের তৈরি সব ধরণের পণ্য বর্জণ করতে ও দালালদের দেশ ত্যাগের আহ্বান জানান। এসময় মতিউর রহমান মাদানিকে ফ্রান্সের দালাল বলেও আখ্যায়িত করেন বক্তারা।

সমাবেশ শেষে হাজারো মুসুল্লীর বিক্ষোভ মিছিল শুরু করে শহরের প্রতিটি সড়ক প্রদক্ষিণ করেন এবং প্রতিবাদী ধ্বণিতে ধ্বণিতে মুখোরিত হয় গোটা বরগুনা শহর। বিক্ষোভ শেষ করে সমাবেশ স্থলে এসে দোয়া মোনাজাতের মাধ্যমে এ প্রতিবাদী সমাবেশ ও বিক্ষোভ মিছিলের সমাপ্ত করেন। তবে মহানবী হযরত মোহাম্মদ (সঃ) কে নিয়ে কটূক্তির যথপোযুক্ত কোন বিচার না হলে এমন প্রতিবাদী ব্যবস্থা আবারো গ্রহন করা হবে। তাই সকল মুসলমানদের ঐক্যবদ্ধ থাকতে আহ্বান জানানো হয়।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুণ :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর :
© All rights reserved © 2020 The Daily Dipanchal
Customized By BlogTheme