1. dipanchalbarguna@gmail.com : dipanchalAd :
দলিয় মনোনয়ন পেলেই পৌর নির্বাচনে মাঠে নামবেন বরগুনার সাবেক পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শাহজাহান - dipanchalnews
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০২:৩২ অপরাহ্ন

দলিয় মনোনয়ন পেলেই পৌর নির্বাচনে মাঠে নামবেন বরগুনার সাবেক পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শাহজাহান

  • আপলোডের সময় : রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০
  • ২৭৬ বার নিউজটি দেখা হয়েছে

এম.এস রিয়াদ : নির্বাচন এলেই প্রত্যাশা ও আশার বাণি প্রত্যেক নির্বাচনী প্রার্থীর মুখের বুলি হওয়াটাই স্বাভাবিক। চারিদিকে ফেস্টুনে ব্যানারে ছয়লাব হয়ে যায়। গাছের ডালে, বৈদ্যুতিক খুঁটি কিংবা বড় কোন দালানের ছাদ জোড়া মনোমুগ্ধকর বিলবোর্ড ঝুলতে দেখা যায়। তবে সাবেক এই পৌর পিতা সাংস্কৃতিক ব্যক্তিত্ব, প্রবীণ রাজনীতিবীদ ও বীর মুক্তিযোদ্ধা অ্যাড. শাহজাহান সাধারণ মানুষের আস্থার প্রতিক হিসেবেই থাকতে চান। তাছাড়া আওয়ামীলীগ সমর্থীত দলিয় মনোনয়ন না পেলে দলের বাইরে গিয়ে আসছে পৌর নির্বাচনে অংশগ্রহন করবেন না বলেও স্পষ্ট জানিয়েছেন এই রাজনীতিবীদ। শনিবার (২৬ সেপ্টেম্বর) রাত ৮ টার দিকে বরগুনা সাংবাদিক ইউনিয়নে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
তিনি সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে আরো বলেন আমি প্রতিটি মানুষের রক্ত ও অস্তিমজ্জ্বায় মিশে আছি। প্রত্যেক পৌর নাগরিকের দোড় আমার খুব ভালোভাবেই চেনা। পরিশ্রম আমাকে আজ একটি ভালো স্থান দিয়েছে। দিয়েছে সুনামের সাথে সুন্দর হাওয়া। যে হাওয়া আজো মানুষের শরীর স্পর্শ করে। তারা চায় পরিবর্তণ ও টেকসই উন্নয়ন। নামে নয় বরং কাজে হোক প্রতিটি স্থাপনা। নদী কেন্দ্রীক এই উপকূল বরগুনা পৌর শহরকে সাজাতে একমাত্র সুস্থ্য ও সুন্দর পরিকল্পনাই পারবে শেকর থেকে শিখরে নিয়ে যেতে। প্রতিটি পৌর নাগরিকের মধ্যে কমিউিনিটি তৈরি করতে পারলেই সঠিক সিদ্ধান্ত নেওয়া সহজ হবে। উন্নয়ন কেবলমাত্র সঠিক সমন্বয়ের মাধ্যমেই করা সম্ভব। দল আমাকে সুযোগ দিলে সেটাকে কাজে লাগাবো আরেকবার। পৌর মেয়র হিসেবে উন্নয়নের ক্রমধারা সঠিকভাবে বন্টনে সেরা উপায় কিংবা ঢেলে সাজানোর চিন্তা করেছি সর্বদা। বিদেশে নিয়েছি প্রশিক্ষণ। যা কাজে লাগানোর আগেই উন্নয়নের সঠিক প্রয়োগ থেকে বঞ্জিত হয়েছি। কিন্তু থেমে থাকিনি। আজও এই শহরের উন্নয়ন নিয়ে সাজিয়ে রেখেছি নিজের লালিত স্বপ্ন ও চিন্তা-চেতনাকে। বিতর্কের উর্দ্ধে গিয়ে সাধারণ জনগণের পাশে থেকে কাজ করেছি। সেটি বজায় রেখেই আগামির পথ চলব। মুক্তিযুদ্ধের সময়ে পাওয়া আদরে ভরা আলিঙ্গনকে ধরে রাখতে চাই। তবে ভালোবাসার মানুষগুলোর উপরে হাঙরের থাবা পড়–ক; এমনটা চাইনা বলেই দলীয় মনোনয়ন নিয়েই সামনের দিকে এগোবো।
মতবিনিময় সভায় বরগুনা সাংবাদিক ইউনিয়নের সভাপতি যুগান্তরের স্টাফ রিপোর্টার অ্যাড. এম মজিবুল হক কিসলু’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক যমুনা টেলিভিশনের বরগুনা প্রতিনিধি ফেরদৌস খান ইমনের সঞ্চালনায় বক্তারা বলেন, ব্যবসায়ীক চিন্তা নয় বরং টেকসই উন্নয়নের চিন্তা নিয়ে জনপ্রতিনিধি হলে তবেই হবে জনগণের সঠিক চাহিদা পূরণ। এই দেশ ফিরে পাবে বঙ্গবন্ধুর রাজনীতি এবং সাধরণ জনগণের অধিকার। পরিকল্পনা ও টেকসই উন্নয়নই পারবে এই সমাজকে মূল চালিকায় ফিরিয়ে আনতে। যেই দেশ স্বচ্ছ নয়, সেই দেশের সাধারণ জনগণ সুফল ভোগ করতে পারেনা। তাই প্রতিটি শহর হোক স্বচ্ছ, জবাবদিহীমূলক, টেকসই উন্নয়ন ও পরিকল্পনার ক্রমধারা। তবেই একদিন পৃথিবীর বুকে বাংলাদেশ এক নজিরবিহীন দৃষ্টান্ত স্থাপন করতে সক্ষম হবে বলে আশাবাদী বক্তারা। মতবিনিময় সভায় আমাদের নতুন সময়ের জেলা প্রতিনিধি ইফতেখার শাহীন, সময় টেলিভিশনের বরিশাল সাব ব্যুরো এম এ আজিম, মাই টিভির শফিকুল ইসলাম স্বপন, একাত্তর টেলিভিশনের ইমরান হোসেন টিটু, ইনডিপেনডেন্ট টেলিভিশনের ফসল পাটোয়ারী, রাইজিং বিডির রুদ্র রুহান প্রমূখ বক্তব্য করেন। এসময় বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সংবাদকর্মী উপস্থিত ছিলেন।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুণ :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর :
© All rights reserved © 2020 The Daily Dipanchal
Customized By BlogTheme