1. dipanchalbarguna@gmail.com : dipanchalAd :
ঘূর্ণিঝড় আম্ফানের ক্ষতিগ্রস্ত ৬ হাজার পরিবারকে মানবিক সহায়তা প্রদান করেছে জাগোনারী - dipanchalnews
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:৪১ পূর্বাহ্ন

ঘূর্ণিঝড় আম্ফানের ক্ষতিগ্রস্ত ৬ হাজার পরিবারকে মানবিক সহায়তা প্রদান করেছে জাগোনারী

  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০২০
  • ২১১ বার নিউজটি দেখা হয়েছে

জুলহাস (স্টাফ রিপর্টার) : সাম্প্রতিককালে প্রবাহিত ঘূর্ণিঝড় আম্ফানের ক্ষতিগ্রস্ত বরগুনার ৬হাজার পরিবারকে মানবিক খাদ্য সহায়তা প্রদান করেছে বেসরকারি উন্নয়ন সংস্থা জাগোনারী।

বৃহস্পতিবার বরগুনা সদর উপজেলার নলটোনা ইউনিয়ন পরিষদের ৭শ’ পরিবারকে সহায়তা প্রদান করেন। অতিরিক্ত জেলা প্রশাসক নূর হোসেন সজল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ত্রাণসামগ্রী বিতরণ অনুষ্ঠানের শুভ উদ্বোধন ঘোষণা করেন।

দা গভারমেন্ট অফ দা হংকং স্পেশাল অ্যাডমিনিস্ট্রেটিভ রিজিওন এর অর্থায়নে আন্তর্জাতিক দাতা সংস্থা অক্সফামের কারিগরি সহযোগিতা সাইক্লোন আম্ফান রেসপন্স ইন বরিসাল ডিভিশন ইন বাংলাদেশ নামক ৯০ দিনের একটি প্রকল্প দ রিদ্র ও ক্ষতিগ্রস্ত ৬ হাজার পরিবারের মধ্যে জরুরি সাড়া প্রদানের লক্ষ্যে বরগুনা জেলার আটটি ইউনিয়নে মানবিক সহায়তা বিতরণ করা হয়।

মানবিক সহায়তা বিতরণী অনুষ্ঠানে ইউনিয়ন পরিষদের সদস্যগণ, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাগোনারীর প্রধান নির্বাহী হোসনে আরা হাসি, অক্সফামের প্রতিনিধি মোঃ জহিরুল ইসলাম। বরগুনা জেলা পরিষদের সদস্য পান্না হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন অক্সফাম প্রতিনিধি ইকবাল ফারুক ও জাগোনারীর পরিচালক-যোগাযোগ ডিউক ইবনে আমিন প্রমুখ।

বরগুনা জেলার আটটি ইউনিয়নের মধ্যে রয়েছে বরগুনা সদরের নলটোনা, ঢলুয়া, বুড়িরচর ও গৌরীচন্না এবং তালতলী উপজেলার মধ্যে রয়েছে পচাকোড়ালিয়া বড়বগি নিশানবাড়ীয়া ও সোনাকাটা ইউনিয়ন।

বিতরণকৃত মালামাল এর মধ্যে রয়েছে প্রতি জনের জন্য বিশ কেজি চাল, আড়াই কেজি সয়াবিন তৈল ছয় কেজি বিভিন্ন প্রকারের ডাল, ১০টি সাবান এক কেজি ডিটারজেন্ট পাউডার, চিনি ও লবণ। ঘর সংস্কারের জন্য রয়েছে দুটি বাঁশ, হাতুড়ি ও ত্রিপল সামগ্রী রয়েছে। এছাড়াও ট্যাপ যুক্ত একটা বালতি, ন্যাপকিন, মাস্ক ইত্যাদি।

চলতি মাসের ৩০ তারিখের মধ্যে অন্যান্য ইউনিয়নেও ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুণ :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর :
© All rights reserved © 2020 The Daily Dipanchal
Customized By BlogTheme