1. dipanchalbarguna@gmail.com : dipanchalAd :
উপকূলীয় জনপদের উজ্জ্বল নক্ষত্র সাংবাদিক হিমু চলে গেলেন - dipanchalnews
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০১:১২ অপরাহ্ন

উপকূলীয় জনপদের উজ্জ্বল নক্ষত্র সাংবাদিক হিমু চলে গেলেন

  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ১০ সেপ্টেম্বর, ২০২০
  • ২৭৬ বার নিউজটি দেখা হয়েছে

স্বপন কুমার ঢালী: উপকূলীয় জনপদ বরগুনায় সাংবাদিকদের উজ্জ্বল নক্ষত্র হিসেবে যিনি জ্বল জ্বল করতেন, যিনি আলোক ছটা ছড়িয়েছেন, যিনি মফস্বল সাংবাদিকতার দিকপাল, যিনি বরগুনার সাংবাদিকদের বটবৃক্ষের মতো ছায়া দান করতো, জেলার সামাজিক, সাংস্কৃতিক ও সাংবাদিকতা অঙ্গনের লৌহমানব, ঐতিহ্যবাহী বরগুনা প্রেসক্লাবের অন্যতম প্রধান প্রতিষ্ঠাতা ও সাতবারের সভাপতি, বরগুনার মরহুম লাল মিয়া (এমএলএ) সাহেবের সুযোগ্য সন্তান, প্রবীণ সাংবাদিক আব্দুল আলীম হিমু আজ বৃহস্পতিবার রাত ১২টা ৪৫ মিনিটে ঢাকার ইউনিভার্সেল মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে ইন্তেকাল করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

তাঁর এ মৃত্যুতে বরগুনাসহ বাংলাদেশের মফস্বল সাংবাদিকতায় যে অপূরণীয় ক্ষতি হলো তা কখনোই পূরণ হবার নয়। মরহুমের আত্মার মাগফেরাত কামনায় বরগুনার সর্বস্তরের মানুষের দোয়া প্রার্থনা করছি।
আব্দুল আলীম হিমু ১৯৭২ সাল থেকে দৈনিক গণ কন্ঠের বরগুনা জেলা প্রতিনিধি হিসেবে সাংবাদিকতা শুরু করেন। দৈনিক ইত্তেফাকের সুদীর্ঘ ৩৫ বছরের বরগুনা (দক্ষিণ) জেলা প্রতিনিধি ও বরগুনা জেলা সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির সভাপতি, আব্দুল আলীম হিমু করোনা পজেটিভ হয়ে সস্ত্রীক বরগুনা জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে গত ২৮ আগস্ট ভর্তি হন।

বরগুনা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটের প্রধান, বরগুনাবাসীর প্রানপ্রিয় চিকিৎসক ডা. কামরুল আজাদসহ সকল চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীদের প্রাণপন প্রচেষ্টার পরেও বরগুনার সর্বজন শ্রদ্ধেয় সাংবাদিক আব্দুল আলীম হিমু’র শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় তাঁকে গত ৫ সেপ্টেম্বর সকালে এয়ার এম্বুলেন্সযোগে জরুরি ভিত্তিতে রাজধানী ঢাকার মহাখালীর ইউনিভার্সেল হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ বৃহস্পতিবার রাত ১২টা ৪৫ মিনিটের সময় তাঁর মৃত্যু হয়। মৃত্যুর দু’দিন আগে গত ৭ সেপ্টেম্বর তিনি করোনা নেগেটিভ হয়েছিলেন। আগে থেকে তিনি শ্বাস কষ্টজনিত সমস্যায় ভূগছিলেন।

মরহুমের নামাজে জানাজা আজ বৃহস্পতিবার বিকেল চারটায় বরগুনার সার্কিট হাউস মাঠে অনুষ্ঠিত হবে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুণ :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর :
© All rights reserved © 2020 The Daily Dipanchal
Customized By BlogTheme