1. dipanchalbarguna@gmail.com : dipanchalAd :
মেডিকেল টেকনোলজিস্টদের ছয় দফা দাবী নিয়ে বরগুনায় কর্মবিরোতী পালন - dipanchalnews
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৩:০৮ অপরাহ্ন

মেডিকেল টেকনোলজিস্টদের ছয় দফা দাবী নিয়ে বরগুনায় কর্মবিরোতী পালন

  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ৯ জুলাই, ২০২০
  • ২৭৯ বার নিউজটি দেখা হয়েছে

এম.এস রিয়াদ,(সিনিয়র স্টাফ রিপোর্টার): বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট এসোসিয়েশন (বিএমটিএ) কেন্দ্রীয় সংসদ এর উদ্যোগে সারা দেশের ন্যায় বরগুনা জেলা পেরাইভেট মেডিকেল টেকনোলজিস্ট এসোসিয়েশন বেলা ১১ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত একটানা দুইঘন্টা কর্মবিরোতী পালন করেছেন।

বৃহস্পতিবার (৯জুলাই) বরগুনা জেনারেল হাসপাতাল এর সামনে সরকারি ও প্রাইভেট মেডিকেল টেকনোলজিস্ট সদস্যরা ছয় দফা দাবীতে এ কর্মবিরোতী পালন করেন।

এসময় বরগুনা জেনারেল হাসপাতালের সিনিয়র মেডিকেল টেকনোলজিস্ট সুভাষ দত্ত, মনিরুজ্জামান মনির, কল্পনা দত্ত, সুকুমার মালো ও মেডিকেল টেকনোলজিস্ট (ডেন্টাল) আমরুন নাহার তন্নি উপস্থিত ছিলেন।

বরগুনা জেলা পেরাইভেট মেডিকেল টেকনোলজিস্ট এসোসিয়েশন এর সভাপতি দীপক মজুমদার ছয়দফা দাবী বক্তৃতার মাধ্যমে তুলে ধরেন।

বাংলাদেশ মেডিকেল টেকনোলজিস্ট এসোসিয়েশন (বিএমটিএ) কেন্দ্রীয় সংসদ এর সভাপতি মোঃ আলমাছ আলী খান ও মহা-সচিব বীর মুক্তিযোদ্ধা মোঃ মোশাররফ হোসেন খান সাক্ষরিত ও বিএমটিএ’র ওয়েব সাইটে প্রেরিত ছয় দফা দাবীর মধ্যে প্রথমে মাননীয় প্রধানমন্ত্রীর নির্বাহী আদেশে বয়সোত্তীর্ণ মেডিকেল টেকনোলজিস্টদের বয়স প্রমার্জণা সাপেক্ষে অবিলম্বে বিশ হাজার মেডিকেল টেকনোলজিস্টকে এডহক ভিত্তিতে নিয়োগ প্রদান ও মেডিকেল টেকনোলজিস্টদের নতুন পদ সৃষ্টি। মেডিকেল টেকনোলজিস্টদের বেতন স্কেল দশম গ্রেডে উন্নীতকরণ। ডিপ্লোমা মেডিকেল এডুকেশন বোর্ড চালুকরণ। স্বেচ্ছাসেবক/অস্থায়ী/মাস্টাররোল এর মাধ্যমে মেডিকেল টেকনোলজিস্ট পদে নিয়োগ বন্ধকরণ। মহামান্য সুপ্রিমকোর্টের আদেশ এবং মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশ গঠিত আন্তঃমন্ত্রণালয় কমিটির সুপারিশ মোতাবেক ওয়ান আমব্রেলা কনসেপ্ট বাস্তবায়ন এবং কারিগরি শিক্ষাবোর্ড সংশ্লিষ্টদদের মামলার চুড়ান্ত নিষ্পত্তি না হওয়া পর্যন্ত কারিগরি শিক্ষাবোর্ড থেকে পাশকৃতদের স্বাস্থ্যবিভাগে নিয়োগ না দেওয়া। অস্বচ্ছ প্রক্রিয়ায় ১৮৩ জন মেডিকেল টেকনোলজিস্টদের স্থায়ী নিয়োগের সুপারিশের আলোকে ১৪৫ জন নিয়োগ পাওয়া মেডিকেল টেকনোলজিস্টদের নিয়োগপত্র বাতিলকরণ এবং অনিয়মের সাথে জড়িতদের শাস্তি প্রদান।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুণ :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর :
© All rights reserved © 2020 The Daily Dipanchal
Customized By BlogTheme