1. dipanchalbarguna@gmail.com : dipanchalAd :
বেতাগীতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বীজ ও কৃষি উপকরণ বিতরণ - dipanchalnews
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০২:৩১ অপরাহ্ন

বেতাগীতে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বীজ ও কৃষি উপকরণ বিতরণ

  • আপলোডের সময় : বুধবার, ৮ জুলাই, ২০২০
  • ১৬৪ বার নিউজটি দেখা হয়েছে

স্বপন কুমার ঢালী, বেতাগী: বরগুনার বেতাগীতে বসতবাড়িতে পুষ্টি সমৃদ্ধ সবজি বাগান স্থাপনের লক্ষে ২৫৬ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামুল্যে বীজ ও উপকরণ সরবরাহ সহায়তা প্রদান করা হয়েছে। আজ বুধবার (৮ জুলাই) দুপুরে কৃষি বিভাগ উপজেলা নির্বাহী অফিসারের সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে বিতরণ করে।

জানা গেছে, মহামারী করোনার বিপর্যস্ত পরিস্থিতিতে খরিপ-১/২০২০-২১ মৌসুমে পারিবারিক কৃষির প্রণোদনা কর্মসূচির আওতায় লালশাক, ডাটাশাক, টমেটো, পুঁইশাক, গিমাকলমি, পালংশাক, বেগুন, ধনিয়াপাতা ও কাঁচা মরিচ জাতীয় সবজী বীজ এবং সার, পরিচর্যা ও বেড়া স্থাপনে উপজেলার ১টি পৌরসভাসহ ৭টি ইউনিয়নের কৃষকের মাথাপিছু ১ হাজার ৯৩৫ টাকা করে মোট ৪ লাখ ৯৫ হাজার ৩৬০ টাকা বিতরণ করা হয়। এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান মাকসুদুর রহমান ফোরকান, উপজেলা কৃষি অফিসার মোঃ ইকবাল হোসেন উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি অফিসার মোঃ ইকবাল হোসেন জানান, সবজি চাষের মাধ্যমে প্রধানমন্ত্রীর ঘোষিত প্রতি ইঞ্চি পতিত জমি আবাদের আওতায় আসবে। পতিত জায়গাগুলো উৎপাদনমূখী করণের পাশাপাশি এলাকার আর্থসামাজিক উন্নয়ন ঘটবে এবং পরিবারের সারা বছরের পুষ্টি চাহিদা পূরণ হবে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুণ :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর :
© All rights reserved © 2020 The Daily Dipanchal
Customized By BlogTheme