1. dipanchalbarguna@gmail.com : dipanchalAd :
বামনায় শীর্ষ স্থান অর্জন করল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স - dipanchalnews
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১১:০৫ অপরাহ্ন
শীর্ষ সংবাদ :
দক্ষিণাঞ্চলের স্বপ্নের দুয়ার খুলছে আজ হাইকোর্টে দুই মামলায় খালেদা জিয়ার স্থায়ী জামিন টাঙ্গাইলে নানা কর্মসূচির মধ্যে দিয়ে বিশ্ব পরিবেশ দিবস উদযাপিত- বরগুনায় ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে হজ্জ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত মঠবাড়িয়ায় হাত-পা বেঁধে ৫ম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ চেষ্টা, বৃদ্ধ গ্রেপ্তার টাংগাইলে জাতীয় শিশু কিশোর ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান- বরগুনায় ইসলামি ফাউন্ডেশনের উদ্যোগে দুঃস্থদের মাঝে সরকারি যাকাত ফান্ডের চেক বিতরণ জেলায় শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত মাওঃ মুহাম্মদ ইউনুস আলী বরগুনায় কমিউনিটি পুলিশিং ফোরামের মতবিনিময় সভা অনুষ্ঠিত “প্রত্যাবর্তনের চার দশক,শেখ হাসিনার বদলে দেওয়া বাংলাদেশের,অপ্রতিরোধ্য অগ্রযাত্রা”

বামনায় শীর্ষ স্থান অর্জন করল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

  • আপলোডের সময় : শনিবার, ৪ জুলাই, ২০২০
  • ৩১৩ বার নিউজটি দেখা হয়েছে

মোঃ জাকির হোসাইন, বামনা : স্বাস্থ্য অধিদপ্তরের প্রকাশিত সর্বশেষ প্রতিবেদন অনুযায়ী বামনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স বরগুনা জেলার মধ্যে শীর্ষস্থান অর্জন করেছে ও বরিশাল বিভাগের মধ্যে তৃতীয় স্থান অর্জন করেছে। এছাড়াও সারা বাংলাদেশের মধ্যেও বামনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৪২তম হয়েছে।

বামনা উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা. মনিরুজ্জামান মনির জানান, ‘আমি জানুয়ারিতে পোস্টিং পেয়ে বামনা হাসপাতালের যোগদান করার পর দেখেছি এর ব্যবস্থাপনা খুবই নাজুক। আমি স্বাস্থ্য কমপ্লেক্সের শৃঙ্খলা প্রতিষ্ঠা, হাসপাতালের পরিবেশ উন্নয়ন, হাসপাতাল কম্পাউন্ড সিসি ক্যামেরার আওতাভুক্তকরণ, বহির্বিভাগ ও আন্তঃবিভাগে রোগীদের সুচিকিৎসা ব্যবস্থাকরণ কাজ ইতিমধ্যে ঢেলে সাজিয়েছি। এছাড়াও রোগীদের উন্নত খাবার নিশ্চিতকরণসহ নানা কার্যক্রম পরিচালনাসহ ৩৯তম বিসিএসে পোস্টিং নিয়ে আসা মেডিকেল অফিসারবৃন্দ যাতে আন্তরিকতার সাথে রোগীদের সুচিকিৎসা দেন এবং স্যাকমো নার্সসহ ও অন্যান্য স্বাস্থ্যকর্মীরা যার যার অবস্থান থেকে নিজ নিজ দায়িত্ব পালন করে সে ব্যাপারে সতর্ক দৃষ্টি রেখে যাচ্ছি। হাসপাতালের পরিসংখ্যানবিদ নিয়মিত হাসপাতালের তথ্যসমূহ ওয়েবসাইটে আপডেট করে যাচ্ছে এবং ডা: মো: এজাজ হোসেন আইসিটি ফোকাল পার্সন হিসেবে নিয়মিত ডাটা তাদারকি করে যাচ্ছেন।

এই মহামারি কোভিড-১৯-এ দেশ যখন বিপর্যস্ত তখন আমাদের স্বাস্থ্য সেবা কিন্তু থেমে নেই, এ স্বাস্থ্য কমপ্লেক্সে দুটি করোনা ইউনিট রয়েছে। আটটি বেডসহ ইউনিটগুলো সার্বক্ষণিক প্রস্তুত রাখা হয়েছে।’

তিনি আরো বলেন, এ উপজেলায় প্রায় ২ লাখ ৫০ হাজার লোকের বসবাস। এ পর্যন্ত ৩১ জন করোনা রোগী শনাক্ত করতে পেরেছি এবং ২৪ জন রোগী সুস্থ করে ছাড়পত্র প্রদানের মাধ্যমে বাড়িতে পাঠাতে সক্ষম হয়েছি।

‘এটি একটি ছোট উপজেলা। এ উপজেলায় কোন অসহায় রোগী যেন বিনা চিকিৎসায় অবহেলায় পরে না থাকে সে বিষয়ে আমরা যথেষ্ট রাখতেছি। কয়েদকদিন আগে স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে রোগীদের উন্নত চিকিৎসা সেবা দেয়ার জন্য একটি নতুন অ্যাম্বুলেন্স পেয়েছি, যার অবদান ১১০, বরগুনা-২ আসনের মাননীয় সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন মহোদয়ের-তার প্রতি কৃজ্ঞতা প্রকাশ করছি। আমি আশাবাদী পরবর্তীতে এ অর্জন ধরে রাখতে স্বাস্থ্য সেবা নিশ্চিতকল্পে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাব।

এ বিষয়ে বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন জানান, বামনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এ সাফল্যে আমি সকলকে ধন্যবাদ জানাচ্ছি। এ ধারা অব্যাহত রাখতে পারে সে ব্যাপারে আমি সার্বক্ষণিক পরামর্শ ও সার্বিক সহযোগিতা প্রদান করব।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুণ :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর :
© All rights reserved © 2020 The Daily Dipanchal
Customized By BlogTheme