1. dipanchalbarguna@gmail.com : dipanchalAd :
বামনার জয়নগর থেকে ছোট তালেশ্বর সড়কের বেহাল দশা কাঁদায় নয়, পাকা রাস্তায় হাঁটতে চায় গ্রামবাসি - dipanchalnews
সোমবার, ০৪ জুলাই ২০২২, ০৬:২১ অপরাহ্ন

বামনার জয়নগর থেকে ছোট তালেশ্বর সড়কের বেহাল দশা কাঁদায় নয়, পাকা রাস্তায় হাঁটতে চায় গ্রামবাসি

  • আপলোডের সময় : শনিবার, ২৭ জুন, ২০২০
  • ৭২০ বার নিউজটি দেখা হয়েছে

মোঃ জাকির হোসাইন,বামনা(বরগুনা)উপজেলা সংবাদদাতাঃ
বরগুনার বামনা উপজেলার বুকাবুনিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের জয়নগর বাজার হইতে ছোট তালেশ্বর উচুঁ ব্রীজ পর্যন্ত সড়কটি জন গুরুত্বপূর্ন হলেও বর্তমানে সড়কটির বেহাল দশা ।

প্রধানমন্ত্রীর ঘোষনা গ্রাম হবে শহর, কিন্তু পরিতাপের বিষয় এই সড়কে পাকাকরন তো দূরের কথা আজ পর্যন্ত একটি ইটও পরেনি। সড়কের আশেপাশে প্রায় তিন হাজার লোক বসবাস করে। প্রতিদিন এই সড়ক দিয়ে স্কুল-কলেজগামী ছাত্র-ছাত্রী, হাটে বাজারে যাওয়া আসায় বয়-বৃদ্ধরা চরম ভোগান্তিতে পরেন। অসুস্থ রোগীরা কষ্ট করে প্রায় তিন চার কিলো খাদা খন্দনের ভরা রাস্তা পার হয়ে চিকিৎসা কেন্দ্রে জান।বর্ষার দিনে রাস্তাটিতে এমন ভাবে কাদায় ভরে যায় যার ফলে মানুষের ঘর থেকে বের হওয়াই সম্ভব নয়। বিকল্প ব্যবস্থা হিসাবে কলা গাছের ভেলা, কোষ ও নৌকা ব্যবহার করতে হয়।

এই সড়কের পাশে তিনটি মসজিদ, একটি কমিউনিটি ক্লিনিক, দুইটি বিদ্যালয় ও দুই প্রান্তে দুইটি বাজার রয়েছে । এহন অবস্থায় গ্রামবাসীর দাবী প্রধানমন্ত্রী ঘোষনা অনুযায়ী আমরা কাঁদায় নয়, পাকা রাস্তায় হাঁটতে চাই।

ওই সড়কের বাসীন্দা ইউনিয়ন শ্রমিকলীগের সভাপতি মো. দুলাল আকন জানান, সারা দেশের আওয়ামীলীগের উন্নয়নের জোয়ার বয়ে গেলেও আমাদের এই সড়কের পাশে বসবাসকারী মানুষেরা প্রাচীনযুগের কাঁদায় বসবাস করছি। আমি প্রশাসনের দৃষ্টি কামনা করছি।

শিক্ষক মো. বেল্লাল হোসেন জানান, এই সড়কটি পাকা করনের জন্য বরগুনা-২ আসনের মাননীয় সংসদ সদস্য ডিও লেটার দিলে রাস্তার একটি আইডি নাম্বার পড়ে, যাহার নাম্বার ৫০৪১৯৪০১২।আমরা ডিজটিাল যুগের সাথে তাল মিলিয়ে বাঁচতে চাাই।

বরগুনা -২ আসনের সংসদ সদস্য শওকত হাচানুর রহমান রিমন জানান, রাস্তাটি অত্যন্ত জনগুরুত্বপূর্ন। তাই রাস্তাটি যাতে পাকাকরণ হয় সে ব্যাপারে আমি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করব।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুণ :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর :
© All rights reserved © 2020 The Daily Dipanchal
Customized By BlogTheme