1. dipanchalbarguna@gmail.com : dipanchalAd :
বরগুনায় প্রধানমন্ত্রীর অনুদান পায়নি শত`বছরের পুরানা মসজিদসহ অসংখ্য মসজিদ - dipanchalnews
শুক্রবার, ০১ জুলাই ২০২২, ০২:৩৫ পূর্বাহ্ন
শীর্ষ সংবাদ :
দক্ষিণাঞ্চলের স্বপ্নের দুয়ার খুলছে আজ হাইকোর্টে দুই মামলায় খালেদা জিয়ার স্থায়ী জামিন টাঙ্গাইলে নানা কর্মসূচির মধ্যে দিয়ে বিশ্ব পরিবেশ দিবস উদযাপিত- বরগুনায় ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে হজ্জ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত মঠবাড়িয়ায় হাত-পা বেঁধে ৫ম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ চেষ্টা, বৃদ্ধ গ্রেপ্তার টাংগাইলে জাতীয় শিশু কিশোর ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান- বরগুনায় ইসলামি ফাউন্ডেশনের উদ্যোগে দুঃস্থদের মাঝে সরকারি যাকাত ফান্ডের চেক বিতরণ জেলায় শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত মাওঃ মুহাম্মদ ইউনুস আলী বরগুনায় কমিউনিটি পুলিশিং ফোরামের মতবিনিময় সভা অনুষ্ঠিত “প্রত্যাবর্তনের চার দশক,শেখ হাসিনার বদলে দেওয়া বাংলাদেশের,অপ্রতিরোধ্য অগ্রযাত্রা”

বরগুনায় প্রধানমন্ত্রীর অনুদান পায়নি শত`বছরের পুরানা মসজিদসহ অসংখ্য মসজিদ

  • আপলোডের সময় : মঙ্গলবার, ১৬ জুন, ২০২০
  • ৪৩০ বার নিউজটি দেখা হয়েছে

দ্বীপাঞ্চল প্রতিনিধিঃ করোনা ভাইরাসের কারনে বাংলাদেশের মসজিদসমূহে মুসল্লী সংখা কম হওয়াতে ইমাম মুয়াজ্জিনদের আয় কমে যায়। এ কারনে মাননীয় প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা প্রতিটি মসজিদের ইমামদেরকে ৫০০০ টাকা করে আর্থিক অনুদান প্রদান করেন। ইসলামীক ফাউন্ডেশন বরগুনা জেলা শাখা কর্তৃক এই অনুদান বিতরন করা হয়। এতে বাদ পরে যায় শত বছরের পুরানা মসজিদসহ অসংখ্য মসজিদের নাম। এ কারনে অনেক স্থানে ক্ষোভ বিরাজ করছে। খোজ নিয়ে জানাগেছে “তালতলী” উপজেলার গাব্বারিয়া গ্রামের মৌলভী বারি জামে মসজিদ, চন্দনতলা আঃ গফুর দাখিল মাদ্রাসা সংলগ্ন জামে মসজিদ মোবাইল নং ০১৭২৯৭৯০২৪৩, উত্তর গাব্বারিয়া ময়জউদ্দিন তালুকদার বাড়ি জামে মসজিদ, চন্দনতলা, ছোটবগী সুলিজগেট জামে মসজিদ,চন্দনতলা ফকির বাড়ি মসজিদ, মৌপাড়া তালুকদার বাড়ি জামে মসজিদ। “আমতলী”উপজেলার চাওড়া লোদা আকন বাড়ি বাইতুল গফুর জামে মসজিদ, কলাগাছিয়া মৃধাবাড়ি আল মদিনা জামে মসজিদ মোবাইল নং ০১৭৭১০৪০৮৯৫, “বরগুনা” সদরের আমতলারপাড় জামে মসজিদ, পশ্চিম গুধিঘাটা মিয়া খানবাড়ি জামে মসজিদ মোবাইল নং ০১৭২৭৭২৬০৫৮, পূর্ব শশাতলা জামে মসজিদ, “বামনা” উপজেলার লক্ষিপুরা খলিফা বাড়ি বাইতুল আকরাম জামে মসজিদসহ অসংখ্য মসজিদ। বরগুনার দৈনিক দ্বীপাঞ্চল পত্রিকার সম্পাদক আলহাজ্ব মোঃ মোশারফ হোসেন এর নিজ বাড়ির শত বছরের পুরানা মসজিদের নামও এই তালিকায় স্থান পায়নি। অভিযোগ রয়েছে একই সাথে তালিকা নেওয়া হয়েছে কিন্তু অনেক মসজিদেই টাকা দেওয়া হয়নি, তাদেরকে বলা হয়েছে পরবর্তী তালিকায় দেওয়া হবে। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক ইমাম জানান অনেক পান্জেগানা মসজিদেও টাকা পেয়েছে অথচ জামে মসজিদের নাম তালিকায় থাকার পরেও তাদেরকে টাকা দেওয়া হয়নি।

তারা আরো জানান কোন কোন মসজিদের নাম ব্যাবহার করে জালিয়াতির মাধ্যমে অন্য মসজিদে টাকা উঠিয়ে নিয়েছে। মাইঠা সিকদার বাড়ি জামে মসজিদের ইমাম মোঃ আঃ রহমান জানান তার মসজিদের নাম ব্যাবহার করে তাকে না জানিয়ে গনশিক্ষা কেন্দ্রের শিক্ষককে টাকা দেওয়া হয়েছে যা সম্পূর্ন বে আইনি। তিনি আরো বলেন আমি ১৫/০৬/২০ তারিখে উপজেলায় আমার মসজিদের টাকা উঠাতে গিয়ে দেখি আমার নাম নাই কিন্তু আমার মসজিদের নাম আছে বললাম আমার নাম নাই কেন? আমিতো এই মসজিদের ইমাম বিগত চার বছর যাবত। জানতে চাইলে ফিল্ড অফিসার মোঃ আমিনুল ইসলাম বলেন এটা মন্ত্রনালয় থেকে এসেছে আমি কি করবো, তখন আমি আমার প্রত্যায়ন পত্র ও রেজুলেশন দিলাম, তখন বলে আমরা এ বিষয়ে কিছু করতে পারবো না।তখন আমি বললাম এগুলা দিয়াও কি আমি পাবোনা তখন বলে না এ নাম চেইন্জ করতে পারবো না।

বরগুনা সদরের সোনাখালী সুইজগেট সংলগ্ন জামে মসজিদ কমিটি এই টাকা ইমাম সাহেবের বেতন বাবদ কেটে রেখেছে। অথচ এ টাকা সম্পূর্ণ ইমাম সাহেবের। মাননীয় প্রধানমন্ত্রী বলেছিলেন করোনা দুর্যোগকালে ইমাম-মুয়াজ্জিনগণ কষ্টকর সময় অতিবাহিত করছেন। পরিবারের দুঃখ-বেদনা ও কষ্ট বুকে নিয়ে দায়িত্ব পালন করে চলেছেন তারা।
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে গত ১৪ মে ২০২০ বৃহস্পতিবার সরকারি বাসভবন গণভবন থেকে কর্মহীন অসহায় মানুষের জন্য সরাসরি মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে নগদ অর্থ পাঠানো কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে দেশের সব মসজিদের ইমাম ও মুয়াজ্জিনের জন্য বিশেষ ‘ঈদ উপহার’ তথা আর্থিক সহায়তার ঘোষণা দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ মাসের শুরুর দিকে বরগুনা জেলায় তাদের তালিকা অনুযায়ী ২৩৮৮টি মসজিদে মাননীয় প্রধানমন্ত্রী জন নেত্রী শেখ হাসিনার এই অনুদান প্রদান করা হয়।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুণ :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর :
© All rights reserved © 2020 The Daily Dipanchal
Customized By BlogTheme