1. dipanchalbarguna@gmail.com : dipanchalAd :
বঙ্গোপসাগরের মোহনায় ব্যতিক্রমী বিক্ষোভ - dipanchalnews
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১১:৩৮ অপরাহ্ন

বঙ্গোপসাগরের মোহনায় ব্যতিক্রমী বিক্ষোভ

  • আপলোডের সময় : সোমবার, ১৫ জুন, ২০২০
  • ২৪২ বার নিউজটি দেখা হয়েছে

মোঃ আসাদুজ্জামান (সিনিয়র স্টাফ রিপোর্টার): বঙ্গোপসাগরের মোহনা অর্থাৎ বিষখালী, বলেশ্বর,পায়রা নদীতে জেলেদের ত্রিমুখী দ্বন্দ্ব নিস্পত্তি, আধিপত্ত বিস্তার রোধসহ সুষ্ঠুভাবে মাছ শিকারের দাবিতে অর্ধশত মাছ ধরা ট্রলার নিয়ে কয়েকশ জেলে পানিতে বিক্ষোভ করেছে।

রোববার (১৪ জুন) বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ১ টা পর্যন্ত এ কর্মসুচি পালন করে জেলেরা।

মানববন্ধনে পদ্মা গ্রামের জেলে মো. জাহাঙ্গীর হোসেন, কবির মিয়া, অলিউল ইসলামসহ একাধিক জেলে বলেন, আমাদের পুর্ব পুরুষ থেকে নদীতে নির্ধারিত যায়গায় জাল পেতে মাছ শিকার করে জীবিকা নির্বাহ করি। কিন্তু প্রতিবেশি চরলাঠিমারা গ্রামের কয়েকশ জেলে আমাদের যায়গায় এসে মাছ শিকার করে। এ নিয়ে স্থানীয়ভাবে ফয়সালার জন্য এবং স্থানীয় সংসদ সদস্যর দারস্থ হই। এমপির নির্দেশনা মোতাবেক সিদ্ধান্ত না দেয়া পর্যন্ত কেউ জাল পাততে পারবেনা। কিন্ত অপর দু পক্ষ নদীতে জাল ফেলে মাছ শিকার করে।

তারা আরও জানান, এমপির নির্দেশনা অনুযায়ী আমরা মাছ শিকার থেকে বিরত থেকেছি। আমরা এর প্রতিবাদে আজ সাগরে মানববন্ধন করেছি। তারা আরও বলেন, এক পক্ষের সোহাগ নামে এক জেলে জলদস্যু বাহিনীর সক্রিয় সদস্য। সে কোস্টগার্ড ও গোয়েন্দা বাহিনীর হাতে একাধিকবার আটকও হয়েছিল।

এদিকে সোহাগের কাছে প্রশ্ন করা হলে কোন সদোত্তর দিতে পারেনি।

এ বিষয় পাথরঘাটা সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ বলেন, একজন খাবে আরেকজন পরিবার-পরিজন নিয়ে না খেয়ে থাকবে তা হতে পারেনা। নদীতো সকলের জন্য। আমরা তাদের সমন্বয় করে মাছ ধরতে বলেছি।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুণ :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর :
© All rights reserved © 2020 The Daily Dipanchal
Customized By BlogTheme