1. dipanchalbarguna@gmail.com : dipanchalAd :
শহরে অবাঞ্চিত বাঁশের বেড়া ফায়ার সার্ভিসের গাড়ী প্রবেশে বাঁধা ছিল - dipanchalnews
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ১২:০৬ পূর্বাহ্ন

শহরে অবাঞ্চিত বাঁশের বেড়া ফায়ার সার্ভিসের গাড়ী প্রবেশে বাঁধা ছিল

  • আপলোডের সময় : বৃহস্পতিবার, ২১ মে, ২০২০
  • ৫৩৪ বার নিউজটি দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার : গতকাল বরগুনা শহরের বাকালী পট্টিতে ভয়াবহ অগ্নি কান্ডের সময় ঘটনা স্থলে ফায়ার সার্ভিসের গাড়ী প্রবেশে অবাঞ্চিত বাঁশের বেড় গুলো বাঁধা হয়ে দাড়িয়ে ছিল। ফলে বিভিন্ন রাস্তা ঘুরে ফায়ার সার্ভিসের গাড়ী ঘটনা স্থলে পৌছতে প্রায় ২০ থেকে ২৫ মিনিট সময় লেগে যায়। ততক্ষনে আগুন ভয়াবহ রূপ ধারন করে। ফলে দোকান গুলো পুড়ে ছাই হয়ে যায়।

শহরে আগুন লাগলে দুধহাটে চেম্বার মসজিদের নীচে রিজার্ভ টেংকিতে রক্ষিত পানি ব্যবহার করে ফায়ার সার্ভিস। গতকাল খবর পেয়ে ফায়ার সার্ভিস সদর রোড হয়ে সদরঘাট মসজিদের রাস্তাদিয়ে সহজে বাজার সড়কে প্রবেশ করে দুধহাটে চেম্বার মসজিদের নীচে রিজার্ভ টেংকিতে পানির পাইপ লাগাবে। কিন্তু তা তারা করতে পারেনি।

বাজার রোডে প্রবেশ করে পশ্চিম দিকের অবাঞ্চিত বাঁশের বেড়ার কারনে গাড়ী ঘুড়িয়ে শেরেবাংলা সড়ক হয়ে পূর্বদিক হয়ে বাজার রোডে প্রবেশ করারা চেষ্টা করে। সেখানেও অবাঞ্চিত বাঁশের বেড়া। উপায় না দেখে ফায়ার সার্ভিসের কর্মীরা স্থানীয় যুবকদের সহায়তায় ১০/১৫ মিনিটের মধ্যে বাঁশের বেড়া ভেঙ্গে পানির টেংকিতে পাইপের সংযোগ দেয়। এতে প্রায় ২০ থেকে ২৫ মিনিট সময় লেগে যায়। ততক্ষনে আগুনের লেলিহানশিখা পাশের ঘরগুলোতে ছড়িয়ে পরে।

সমবেত জনতার প্রশ্ন ছিল কেন শহরময় ৫/৬টি বাঁশের বেড়া দিয়ে ফায়ার সার্ভিসের গাড়ী,অ্যান্বুলেন্সসহ জনগুরুত্ব পূর্ণ গাড়ী চলাচলে বাধার সৃষ্টি করা হল? করোনার কারনে সামাজিক দূরত্ব বজায় রেখে কেনাকাটার জন্য যে বাঁশের বেড়া দেয়া হয়েছে তাতে কি সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হয়েছে?

প্রশাসনের পক্ষ থেকে নারী ক্রেতাদের বাজারে না আসার জন্য নিরুৎসাহিত করা হয়েছে। বিষয়টি ব্যপকভাবে সফলতাও পেয়েছে। শহরে নারী ক্রেতা প্রায় শূণ্য হয়ে পরেছে। কিছু অতি উৎসাহী লোকের কারনে বাঁশের বেড়ার প্রতিবন্ধকতা অগ্নিকান্ডে মারাত্মক ক্ষতির কারন হয়ে দাড়িয়েছে। সাধারন মানুষের প্রশ্ন হলো কে নেবে এ মারাত্মক ক্ষতির দায়ভার? তাৎক্ষনিক ক্ষুব্ধ জনতাকে কয়েকটি বাঁশের বেড়া ভেঙ্গে ফেলতে দেখা গেছে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুণ :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর :
© All rights reserved © 2020 The Daily Dipanchal
Customized By BlogTheme