1. dipanchalbarguna@gmail.com : dipanchalAd :
ঘূর্ণিঝড় আম্পান মোকাবেলায় সার্বিক প্রস্তুতি ও ঘূর্ণিঝড় পরবর্তী সময়ে করোনীয় বিষয়ে জেলা প্রশাসনের সংবাদ সম্মেলন - dipanchalnews
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ১১:৫৩ অপরাহ্ন

ঘূর্ণিঝড় আম্পান মোকাবেলায় সার্বিক প্রস্তুতি ও ঘূর্ণিঝড় পরবর্তী সময়ে করোনীয় বিষয়ে জেলা প্রশাসনের সংবাদ সম্মেলন

  • আপলোডের সময় : মঙ্গলবার, ১৯ মে, ২০২০
  • ২০৮ বার নিউজটি দেখা হয়েছে

জুলহাস : উপকূলীয় জেলা বরগুনায় সামাজিক দূরত্ব নিশ্চিত করে দুর্গত মানুষদের অবস্থানের ৫০৯ টি আশ্রয় কেন্দ্র তৈরি করা হয়েছে এর সাথে অতিরিক্ত ১০১ টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। আশ্রয়কেন্দ্রের বাহিরে হাত ধোয়ার জন্য পানি ও সাবান এর ব্যবস্থা করা হয়েছে। এ ছাড়া ঘূর্ণিঝড় মোকাবিলায় ইতিমধ্যে জেলার ৬ উপজেলায় নগদ ২৫ লাখ টাকা ও ২০০ মেট্রিক টন চাল বরাদ্দ দেওয়া হয়েছে।

করোনাকালে ঘূর্ণিঝড় আম্পান মোকাবিলায় সার্বিক প্রস্তুতি ও ঘূর্ণিঝড় পরবর্তী সময়ে করণীয় বিষয়ে জেলা প্রশাসন এক সংবাদ সম্মেলন করেছে। দুপুর ১২ টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলনে অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন বরগুনা ১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ,পুলিশ সুপার মারুফ হোসেনসহ সকল ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

ঘূর্ণিঝড় আম্পান–পূর্ববর্তী ও পরবর্তী সময়ে পরিস্থিতি সামলাতে জেলা প্রশাসন থেকে প্রতিটি উপজেলায় একজন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট পাঠানো হয়েছে। উপজেলা প্রশাসনের সঙ্গে সমন্বয় করে তাঁরা নির্দিষ্ট উপজেলায় দায়িত্ব পালন করবেন। ঘূর্ণিঝড় আম্পানের বিষয়ে সাধারণ মানুষকে সচেতন করতে জেলাজুড়ে ইতিমধ্যে শুরু হয়েছে সতর্কবার্তা প্রচার। জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন, ইউনিয়ন পরিষদ, রেড ক্রিসেন্ট ও সিপিপির পক্ষ থেকে চলছে প্রচারণা।

বরগুনার জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ বলেন, ঘূর্ণিঝড় আম্পান মোকাবিলায় সরকারের নির্দেশনা পেলে স্থানীয় বাসিন্দাদের আশ্রয়কেন্দ্রে নিয়ে আসা হবে। আশ্রয়কেন্দ্রে থাকাকালে ইফতার ও সাহরির ব্যবস্থা করা হবে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করা হবে। ইতিমধ্যে ১০০ আশ্রয়কেন্দ্র বাড়ানো হয়েছে। জেলাজুড়ে মানুষকে সচেতন করার জন্য প্রচার-প্রচারণা চলছে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুণ :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর :
© All rights reserved © 2020 The Daily Dipanchal
Customized By BlogTheme