1. dipanchalbarguna@gmail.com : dipanchalAd :
সামাজিক দুরত্ব নিশ্চিত করতে ভ্রাম্যমান আদালতে অর্থদন্ড - dipanchalnews
বৃহস্পতিবার, ৩০ জুন ২০২২, ১০:০৬ অপরাহ্ন
শীর্ষ সংবাদ :
দক্ষিণাঞ্চলের স্বপ্নের দুয়ার খুলছে আজ হাইকোর্টে দুই মামলায় খালেদা জিয়ার স্থায়ী জামিন টাঙ্গাইলে নানা কর্মসূচির মধ্যে দিয়ে বিশ্ব পরিবেশ দিবস উদযাপিত- বরগুনায় ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে হজ্জ বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত মঠবাড়িয়ায় হাত-পা বেঁধে ৫ম শ্রেণির ছাত্রীকে ধর্ষণ চেষ্টা, বৃদ্ধ গ্রেপ্তার টাংগাইলে জাতীয় শিশু কিশোর ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগীতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান- বরগুনায় ইসলামি ফাউন্ডেশনের উদ্যোগে দুঃস্থদের মাঝে সরকারি যাকাত ফান্ডের চেক বিতরণ জেলায় শ্রেষ্ঠ অধ্যক্ষ নির্বাচিত মাওঃ মুহাম্মদ ইউনুস আলী বরগুনায় কমিউনিটি পুলিশিং ফোরামের মতবিনিময় সভা অনুষ্ঠিত “প্রত্যাবর্তনের চার দশক,শেখ হাসিনার বদলে দেওয়া বাংলাদেশের,অপ্রতিরোধ্য অগ্রযাত্রা”

সামাজিক দুরত্ব নিশ্চিত করতে ভ্রাম্যমান আদালতে অর্থদন্ড

  • আপলোডের সময় : বুধবার, ১৩ মে, ২০২০
  • ২৭৪ বার নিউজটি দেখা হয়েছে

এম.এস রিয়াদ (সিনিয়র স্টাফ রিপোর্টার) : করোনা মহামারি থেকে স্বাস্থ্য সুরক্ষা দিতে প্রতিনিয়ত সাধারণ মানুষকে সচেতন করে যাচ্ছেন প্রশাসন ও ডিফেন্স সদস্যরা। রমজান ও অর্থনৈতিক দিক বিবেচনা করে সরকারের নির্দেশে শিথিল করা হয়েছে দেশের সকল বাজার। তবুও যেন সচেতনতার গন্ডি পেড়িয়ে ঈদকে সামনে রেখে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য সুরক্ষার কোন ব্যবস্থা না নিয়েই ক্রয় ও বিক্রয় চলছে।

এমন হতাশাজনক পরিস্থিতি সামাল দিতে গিয়ে ভ্রাম্যমান আদালত এর বিচারকদের (নির্বাহী ম্যাজিস্ট্রেট) হিমসিম পোহাতে হচ্ছে। কেননা কেউ কেউ আবার বড় মাপের আত্মীয়ের পরিচয় দিয়ে বের হতে চেষ্টা করেন মাননীয় প্রধানমন্ত্রী তথা স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য বার্তার আইনের মধ্য দিয়ে। একজন চিকিৎসক মাস্ক না পরায় তাকে সচেতন হতে বলায় প্রশাসনিক ক্ষমতা রয়েছে মর্মে হেনস্তামূলক আচরণ করেন মোবাইল কোর্টকে। পরবর্তীতে ওই চিকিৎসক ভিজিটিং কার্ড রেখে চলে যান। এমনভাবে চলতে থাকলে করোনা পরিস্থিতি সামাল দিতে বাঁধা হয়ে দাঁড়াতে পারে।

(১৩ মে) বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত বরগুনা শহরের গার্মেন্টস ও জুতা পট্টিসহ বিভিন্ন স্থানে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে। ভ্রাম্যমান আদালত চলাকালীন দশটি মামলায় মোট দশ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু বকর সিদ্দিকী।

তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আমরা সাধারণ মানুষকে স্বাস্থ্য সচেতনতার লক্ষ্যে নিরলস দিন-রাত কাজ করে যাচ্ছি। করোনা পরিস্থিতি সামাল দিতে আমাদের সচেতনতা ও সামাজিক দূরত্ব নিশ্চিত করা অতি জরুরি। সুতরাং নিজে থেকেই সাবধানতা অবলম্বন করে স্বাস্থ্যবিধি মান্য করলেই রক্ষা পেতে পারে ভয়াবহ এ করোনার হাত থেকে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুণ :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর :
© All rights reserved © 2020 The Daily Dipanchal
Customized By BlogTheme