1. dipanchalbarguna@gmail.com : dipanchalAd :
আমতলীতে মায়ের পর এবার ছেলে করোনা ভাইরাসে আক্রান্ত - dipanchalnews
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০১:৪৬ অপরাহ্ন

আমতলীতে মায়ের পর এবার ছেলে করোনা ভাইরাসে আক্রান্ত

  • আপলোডের সময় : মঙ্গলবার, ৫ মে, ২০২০
  • ২৯৪ বার নিউজটি দেখা হয়েছে

স্টাফ রিপোর্টার : আমতলী পৌরসভার মাজার রোডে মায়ের আক্রান্ত হওয়ার চারদিন পর ছেলে প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। একই পরিবারে মা ও ছেলে আক্রান্ত হওয়ায় ঘটনায় এলাকার মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে। মায়ের আক্রান্ত হওয়ার পর গত শুক্রবার থেকেই ওই বাড়ী ইউএনও মনিরা পারভীন লকডাউন করে দিয়েছেন। এনিয়ে আমতলীতে নয়জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। জানাগেছে, আমতলী পৌরসভার ৩নং ওয়ার্ডের মাজার রোডের ওই গৃহবধুর দুই ছেলে ঢাকায় লেখাপড়া করে। গত মার্চ মাসের শেষের দিকে ওই ছেলেরা ঢাকা থেকে বাড়ীতে আসেন। গত ২০ এপ্রিল ওই গৃহবধুর করোনা ভাইরাসের উপসর্গ দেখা দেয়। তার শরীরের অবস্থা খারাপ দেখে পরিবারের সদস্যরা গত বুধবার আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বর্হিবিভাগে চিকিৎসা নেন। ওইদিনই হাসপাতাল কর্তৃপক্ষ তার নমুনা সংগ্রহ করে ঢাকা রোগতত্ত্ব রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের পাঠিয়ে দেয়। গত শুক্রবার রাত সাড়ে ১০ টার দিকে তার নমুনা প্রতিবেদন আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসে। ওই প্রতিবেদনে উল্লেখ আছে তিনি প্রাণঘাতী করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদিকে মা করোনায় আক্রান্ত হওয়ার পর গত শনিবার হাসপাতাল কর্তৃপক্ষ ওই পরিবারের পাঁচ সদস্যের নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠায়।

সোমবার রাত সাড়ে ১০ টায় ওই পরিবারের পাঁচ সদস্যের মধ্যে বড় ছেলে করোনা ভাইরাসে আক্রান্তের প্রতিবেদন আমতলী হাসপাতালে আসে। মা আক্রান্ত হওয়ার চার দিন পর ছেলে আক্রান্তের খবরে এলাকার মানুষের মাঝে আতঙ্ক বিরাজ করছে। মা আক্রান্ত হওয়ার পর গত শুক্রবার থেকেই ওই বাড়ী লকডাউন করে দিয়েছেন ইউএনও মনিরা পারভীন।

মা ও ছেলে বাসার আইসোলেশনে থেকেই চিকিৎসা নিচ্ছেন বলে নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিরকল্পনা কর্মকর্তা শংকর প্রসাদ অধিকারী। এ নিয়ে আমতলী উপজেলার করোনা ভাইরাসে নয়জন আক্রান্ত হয়েছে।

এর মধ্যে গত ৯ এপ্রিল একজন মারা গেছেন। এর পর থেকেই বরগুনা জেলা প্রশাসক মোঃ মোস্তাইন বিল্লাহ আমতলী উপজেলাকে লকডাউন ঘোষনা করেন। ওই সময় থেকেই আমতলী উপজেলা এখনো লকডাউন অবস্থায় রয়েছে।

করোনা ভাইরাসে বামনা উপজেলার গুদিঘাটা গ্রামের বলরাম হাং ও তার স্ত্রী নমীতা রানী আক্রান্ত হয়ে হোম করেনটাইনে চিকিৎসাধীন রয়েছে। ৩ দিনের ব্যবধানে স্বামী-স্ত্রী উভয়ই আক্রান্ত হলেন।

স্বাস্থ্য বিভাগের তথ্যানুযায়ী করোনা ভাইরাসে বরগুনা জেলায় গতকাল পযর্ন্ত সর্বশেষ আক্রান্ত-৩৪ জন, মৃত্যু-২ সুস্থ হয়ে বাড়ী ফিরেছেন ১২ জন ।

 

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুণ :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর :
© All rights reserved © 2020 The Daily Dipanchal
Customized By BlogTheme