1. dipanchalbarguna@gmail.com : dipanchalAd :
বামনায় পিপিই সংকট।। জানাযা দাফনকার্যে স্বেচ্ছাসেবকদের কাজ করতে অসুবিধা - dipanchalnews
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০৩:৩৩ অপরাহ্ন

বামনায় পিপিই সংকট।। জানাযা দাফনকার্যে স্বেচ্ছাসেবকদের কাজ করতে অসুবিধা

  • আপলোডের সময় : রবিবার, ২৬ এপ্রিল, ২০২০
  • ২৭৬ বার নিউজটি দেখা হয়েছে

মোঃ জাকির হোসাইন,বামনা(বরগুনা)উপজেলা সংবাদদাতাঃ বরগুনার বামনায় আজ শনিবার পর্যন্ত ছয় জন ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছে। এদিকে করোনায় আক্রান্ত ছাড়াও সাধারণ স্বর্দিজ্বর, শাসকষ্ট, নিউমোনিয়া, স্ট্রোক ও হৃদরোগে আক্রান্ত হয়ে ৪ জন ব্যক্তি মারা গিয়েছে। বর্তমান পরিস্থিতে করোনা ভাইরাসে আক্রান্ত ছাড়াও যদি কোন ব্যক্তি মারা যায় তাহলে সরকারী নীতিমালা অনুযায়ী করোনা প্রটোকলে মৃত্যু ব্যক্তিকে গোসল ও দাফনকার্য সম্পন্ন করতে হবে। যারা স্বেচ্ছাসেবক হিসেবে দাফনকার্য সম্পন্ন করবে তাদেরকে পিপিই সেট (গায়ের পোষাক, মাস্ক, হ্যান্ড গ্লোবস ও পায়ের জুতা) পরিধান করতে হবে এবং যারা গোসল করাবে তাদেরকেও পিপিই পরে গোসল করাতে হবে। দাফনের পরে পিপিইগুলো আগুনে পুড়ে ফেলতে হবে।

এহেন পরিস্থিতিতে গত শুক্রবার দুই জন লোক মারা গেলে তাদের দাফননকার্য পিপিই সংকটের কারণে ৫ জন স্বেচ্ছাসেবক দিয়ে গোসল, জানাযা ও দাফনের কাজ সম্পন্ন করা হয়েছে। এতে পিপিই সংকটের কারণে স্বেচ্ছাসেবক কম থাকায় তাদের দাফনকার্য সম্পন্ন করতে কষ্ট হয়েছে।
ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক নিয়োজিত একজন স্বেচ্ছাসেবক জানান, পাঁচ জন স্বেচ্ছাসেবকের পক্ষে গোসল, জানাযা ও দাফন কার্য সম্পন্ন করা খুবই কষ্টকর এবং সময় ব্যয়। যদি পিপিই সরবরাহ করা যায় তাহলে ইসলামিক ফাউন্ডেশন থেকে আরও দুই একজন স্বেচ্ছাসেবক ব্যবহার করা যাবে। কারণ গোসণ করানোর কাজেই দুই জন স্বেচ্ছাসেবক প্রয়োজন হয়।
এ ব্যপারে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ মোঃ মনিরুজ্জামান এর কাছে জানতে চাইলে তিনি জানান, বর্তমানে আমার কাছে পিপিই সংকট রয়েছে। আমি উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে পিপিই বরাদ্ধ চেয়ে আবেদন করেছি। আশা করি অচিরেই বরাদ্দ পাবো। পরবর্তিতে পিপিই সংকটের কারণে করোনা কার্যক্রমে কোন অসুবিধা হবেনা।

 

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুণ :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর :
© All rights reserved © 2020 The Daily Dipanchal
Customized By BlogTheme