1. dipanchalbarguna@gmail.com : dipanchalAd :
স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সাংসদ সদস্যর টেলি মেডিকেল টিম গঠন - dipanchalnews
বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ১২:৫২ অপরাহ্ন

স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সাংসদ সদস্যর টেলি মেডিকেল টিম গঠন

  • আপলোডের সময় : শনিবার, ২৫ এপ্রিল, ২০২০
  • ২৭৭ বার নিউজটি দেখা হয়েছে

জুলহাস : নভেল করোনাভাইরাস সংক্রমণ থেকে বরগুনার মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে বিশেষজ্ঞ চিকিৎসকের সমন্বয়ে টেলি মেডিকেল টিম গঠন করেছেন বরগুনা-১ আসনের সংসদ সদস্য ও মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু। এ টেলি মেডিকেল টিমের মাঝে সমন্বয়কের ভূমিকা পালন করছে সুনাম দেবনাথ ব্লাড ফাউন্ডেশন।

এ প্রসঙ্গে সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু বলেন, পুরো বিশ্ব আজকে করোনায় বিপর্যস্ত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারা বাংলাদেশে জনসচেতনতা থেকে শুরু করে ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালিত হচ্ছে। আমি আমার সংসদীয় এলাকায় একেবারে শুরু থেকেই বিভিন্ন রকম কার্যক্রম গ্রহণ করেছি, অসহায় ও দুস্থ মানুষকে প্রয়োজন অনুপাতে মানবিক সাহায্য সহযোগিতা করে যাচ্ছি।

তিনি আরও বলেন, করোনার কারণে সাধারণ রোগীরা বাসা থেকে হাসপাতালে আসতে চায় না। অথচ তারা চিকিৎসার অভাবে কষ্ট পায়। সেই কষ্ট লাঘবে রোগীরা যেন হাসপাতাল বা ডাক্তারের চেম্বারে না যেয়েও মোবাইল ব্যবহার করে বিশেষজ্ঞ ডাক্তারের কাছ থেকে প্রয়োজনীয় চিকিৎসাসেবা পায় সেই উদ্যোগ গ্রহণ করতেই এই টেলি মেডিকেল টিম গঠন।

এ কার্যক্রমের সমন্বয়কের ভূমিকা পালন করা সুনাম দেবনাথ ব্লাড ফাউন্ডেশনের সভাপতি ও বরগুনা জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সুনাম দেবনাথ বলেন, বরগুনা জেলার যেকোনো মানুষ ফোন করে নিতে পারবেন এই সেবা। সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত বিশেষজ্ঞ চিকিৎসকগণ থাকবেন আপনাদের সেবায়।

তিনি আরও বলেন, চিকিৎসকদের নাম এবং নাম্বার দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আমরা ব্যাপক প্রচারণা চালাচ্ছি৷ জেলা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্ট ও ইউনিয়নেও ব্যানার পোষ্টার টানানো হয়েছে মানুষকে এ বিষয়ে সচেতন করার জন্য। বরগুনার যে কোনো মানুষ ওই নম্বরগুলিতে ফোন দিয়ে স্বাস্থ্য সম্পর্কিত যেকোনো পরামর্শ নিতে পারবেন। কেউ অসুস্থ হলেও ফাউন্ডেশন তার পক্ষে সাধ্যমতো দাঁড়াবে।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুণ :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর :
© All rights reserved © 2020 The Daily Dipanchal
Customized By BlogTheme