1. dipanchalbarguna@gmail.com : dipanchalAd :
ত্রান দেওয়ার কথাবলে অভিনব পন্থায় মানববন্ধন - dipanchalnews
রবিবার, ০৩ জুলাই ২০২২, ০২:৫০ অপরাহ্ন

ত্রান দেওয়ার কথাবলে অভিনব পন্থায় মানববন্ধন

  • আপলোডের সময় : শুক্রবার, ২৪ এপ্রিল, ২০২০
  • ৩০৫ বার নিউজটি দেখা হয়েছে

জূলহাস  :চাল চুরি ও আওয়ামী লীগ থেকে বহিষ্কারের দায় এড়াতে চাল চোর পল্টু বাহিনীর সদস্যরা অবরুদ্ধ।

বরগুনা [ LockDown ] উপেক্ষা করে জোর করে ২৩-এপ্রিল দিবাগতো রাতে কাকচিড়া ইউনিয়নের বাইনচটকি এলাকার সদ্য চাল চুরির দায়ে বরখাস্ত পল্টু চেয়ারম্যানের নিজ ওয়ার্ডের জেলেদের বাড়ি বাড়ি গিয়ে, যে সকল জেলেরা চাল পায়নি তাদেরকে চাল দেয়া হবে বলে কাগজে টিপসই ও সিগনেচার করিয়ে নেন, পরে জানা যায় জেলেদের চাল দেয়ার নাম করে প্রতারনার ছলে পল্টু চেয়ারম্যানের ঘনিষ্ঠ মুরিদেরা চাল চোর পল্টু চেয়ারম্যানের মুক্তিরদাবিতে মানববন্ধন ও স্মারকলিপির কাগজে সই করিয়ে নিয়েছেন।

এরপর বৃহস্পতিবার ২৩-এপ্রিল বিকেল ০৩টায়
বরগুনা পাথরঘাটা উপজেলার কাকচিড়া ইউনিয়নের বাইনচটকী নামক স্থানে এ প্রতারনামূলক মানববন্ধন অনুষ্টিত হয়।

ঐ কথিত মানববন্ধনে আগতো জেলেরা বলেন, আমাদের চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু একজন ভালো মানুষ। আমাদের ইউনিয়নে প্রায় দুই হাজারের মতো মাছ ধরা জেলে রয়েছে। সরকারি জেলেদের যে বরাদ্দ রয়েছে ৫৫৬ জনের। কিন্তু বাকি যারা রয়েছেন তারা কি খাবে তাই মহামারী করোনা ভাইরাসের কারণে সবাই কর্মহীন হয়ে পড়ায় আমাদের চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু ৫৫৬ জনের চাল পনেরশো জেলের মাঝে ভাগ করে দিয়েছে। তাই কিছু কুচক্রী মহলের লোকজন মিলিত হয়ে আমাদের চেয়ারম্যান কে গ্রেপ্তার করিয়েছে। আমরা আমাদের চেয়ারম্যানের অনতিবিলম্বে নিঃশর্ত মুক্তি চাই…?
এমনভাবে সংবাদও প্রচার করা হয়েছে।

জেলেদের জন্য বরাদ্দ করা চাল থেকে সাড়ে ২৭ মেট্রিক টন চাল আত্মসাতের অভিযোগে গ্রেপ্তার হওয়া বরগুনার পাথরঘাটা উপজেলার কাকচিড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. আলাউদ্দিন পল্টুকে পাথরঘাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সম্পাদক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে কাকচিড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি পদ থেকে বহিষ্কার করা হয়েছে গতো ২১মে এপ্রিল মঙ্গলবার।
এ বিষয়ে পাথরঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তফা গোলাম কবির বলেন, ‘ঘটনাস্থল পরিদর্শন ও সুবিধাভোগীদের সাথে কথা বলে তার এ অনিয়মের সত্যতা পেয়েছে তদন্ত কমিটি। চেয়ারম্যান আলাউদ্দিন পল্টু তার ইউনিয়নে জেলেদের জন্য বরাদ্দকৃত ৪৪ মেট্রিক টন চালের মধ্যে মাত্র সাড়ে ১৬ মেট্রিক টন চাল বিতরণের সঠিক প্রমাণ দিতে পেরেছেন। বাকি সাড়ে ২৭ মেট্রিক টন চাল বিতরণের সঠিক প্রমাণ তিনি দিতে পারেননি।’
চাল আত্মসাতের এ ঘটনায় আলাউদ্দিন পল্টুর বিরুদ্ধে দুর্নীত দমন কমিশনে মামলা চলমান রয়েছে বলেও জানা গেছে।

এর আগে গত ৪ এপ্রিল দুপুরে জেলেদের জন্য বরাদ্দ করা সাড়ে ২৭ মেট্রিক টন চাল আত্মসাতের অভিযোগে নৌবাহিনীর সহায়তায় কাকচিড়া ইউপি মো. আলাউদ্দিন পল্টুকে গ্রেপ্তার করে বরগুনার গোয়েন্দা পুলিশের সদস্যরা।

সোশ্যাল মিডিয়ায় শেয়ার করুণ :

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর :
© All rights reserved © 2020 The Daily Dipanchal
Customized By BlogTheme